স্বাস্থ্য

‘এক দফার কবর’ চাওয়া সেই চিকিৎসকের পদায়ন স্থগিত

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

‘এক দফার কবর’ চাওয়া সেই চিকিৎসক ডা. শেখ ফজলে রাব্বিকে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) পদে দেয়া পদায়ন স্থগিত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। সেই সঙ্গে তার পরবর্তী পদায়ন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগে (পার-২) ন্যস্ত করা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) স্বাস্থ্য সেবা বিভাগের পার-২ শাখার সিনিয়র সহকারী সচিব মো. আবু রায়হান দোলন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তী পদায়নের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ ফজলে রাব্বিকে পার-২ শাখায় ন্যস্ত করা হলো।

এর আগে গেলো ৫ সেপ্টেম্বর এক প্রজ্ঞাপনে তাকে স্বাস্থ্য প্রশাসনের পরিচালক পদে নিয়োগ দেয়া হয়েছিল। একইদিন আরও ছয় চিকিৎসককে নতুন কর্মস্থলে পদায়ন করা হয়।

ডা. ফজলে রাব্বির বিরুদ্ধে অভিযোগ, শেখ হাসিনা সরকারের পতনের আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে ৩ আগস্ট কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে শান্তি সমাবেশে নেতৃত্ব দেন হাসপাতালটির পরিচালক ডা. শেখ ফজলে রাব্বি।

 

এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে স্বাস্থ্য অধিদপ্তরের একাধিক কর্মকর্তা বলেন, এখনও শিক্ষার্থীদের রক্তের দাগ শুকায়নি। এরমধ্যেই স্বৈরাচারের গণহত্যায় সহযোগিতাকারী চিকিৎসকদের স্বাস্থ্যের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে পদায়ন করা হচ্ছে, যা অনেকটা শহীদদের সঙ্গে বেইমানির নামান্তর। স্বাস্থ্য অধিদপ্তর একটি গুরুত্বপূর্ণ জায়গা, তাই এখানে স্বচ্ছ ও ক্লিন ইমেজের কর্মকর্তাদের পদায়ন খুবই জরুরি।

কেএস//