দেশজুড়ে

কক্সবাজারে পৃথক পাহাড় ধসে মা-মেয়েসহ ৬ জন নিহত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে পাহাড় ধসের পৃথক ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে কক্সবাজার সদরের ঝিলংজায় মা ও দুই কন্যা শিশু রয়েছে। আর উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে প্রাণ গেছে ৩ জনের।

 শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাত ২টার দিকে ঝিলংজার ডিককুলে ও উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ১৪ নম্বর হাকিমপাড়া ক্যাম্পে এ মৃত্যুর ঘটনা ঘটে

কক্সবাজার ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদৌজা নয়ন জানিয়েছেন, ভারী বর্ষণে উখিয়া ১৪ নম্বর হাকিম পাড়া রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে তিনটি ঘর বিধ্বস্ত হয়েছে। এতে একই পরিবারের তিনজন নিহত হয়েছে। স্বেচ্ছাসেবকরা বিধ্বস্ত ঘরবাড়িতে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন৷

এতে নিহতরা হলেন- ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-২ ব্লকের কবির আহমেদের ছেলে আব্দুর রহিম, আব্দুল হাফেজ ও আব্দুল ওয়াহেদ।

এর আগে, রাতে ঝিলংজার দক্ষিণ পাহাড় ধসের ঘটনায় নিহত হন তিনজন।

নিহতরা হলেন, দক্ষিণ ডিককুলের মিজানুর রহমানের স্ত্রী আঁখি মনি এবং তার দুই শিশু কন্যা মিহা জান্নাত নাঈমা (৫) ও লতিফা ইসলাম (১)।

নিহতের স্বজনরা জানায়, রাতে ভারী বৃষ্টি চলাকালে মিজানের বাড়ির দিক থেকে পাহাড় ধসের বিকট শব্দ শোনা যায়। পরে সেখানে গিয়ে তারা দেখেন, সপরিবারে মাটিচাপা পড়েছে। তাৎক্ষণিকভাবে মিজানকে জীবিত উদ্ধার করা হয়।

পরে দমকল বাহিনীর সহযোগিতায় মিজানের স্ত্রী ও দুই শিশু কন্যা দেহ উদ্ধার করা হয়। পাশের ঘরে থাকায় প্রাণে বেঁচে যান মিজান।

তারা আরও জানায়, মিজানের বাড়িটি পাহাড়ের পাদদেশে। গতকাল বৃহস্পতিবার বিকেল থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিতে মাটি নরম হয়ে যায়। পরে মধ্যরাতে পাহাড় ধসে তার বাড়ি মাটি চাপা পড়ে।

আই/এ

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন কক্সবাজার