খেলাধুলা

বাফুফের সভাপতি নির্বাচন করবেন না সালাহউদ্দিন

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) সভাপতি পদে নির্বাচন করবেন না কাজী সালাহউদ্দিন। শনিবার (১৪ সেপ্টেম্বর) বাফুফে ভবনে এসে এই ঘোষণা দেন তিনি। চার মেয়াদে ১৬ বছর ধরে বাফুফের সভাপতির পদে আছেন সালাহউদ্দিন। আগামী ২৬ অক্টোবর বাফুফের পরবর্তী সাধারণ নির্বাচন হওয়ার কথা রয়েছে।

আজ বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। যেখানে সালাহউদ্দিন বলেন, 'আমি চার মেয়াদে দায়িত্বে ছিলাম। সেজন্য নিজেকে খুব ভাগ্যবান মনে করি, যে এমন সুযোগ আমার জীবনে এসেছে। এখন বাফুফের যে নির্বাচন আসছে ২৬ অক্টোবরে, আমি এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো না। এটা আমার চূড়ান্ত সিদ্ধান্ত। এটা জানানোর জন্য এসেছি।'

এর আগে ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগের পর থেকে একের পর এক পদত্যাগের হিড়িক দেখা যায় বিভিন্ন অঙ্গন থেকে। এরমধ্যে বাফুফে সভাপতি সালাহউদ্দিনের পদত্যাগ নিয়েও কথা, আলোচনা ও মানববন্ধন করতে দেখা যায় বিভিন্ন সংগঠনকে। এই দাবি তোলা সংগঠনগুলোর মধ্যে বাংলাদেশ ফুটবল আলট্রাস ছিল অন্যতম।

সেসময় সালাহউদ্দিন বলেন, তিনি পদত্যাগ করবেন না। এমনকি বাফুফের পরবর্তী নির্বাচনেও অংশ নেয়ার কথা জানান তিনি। তবে সম্প্রতি নিজের মত পরিবর্তন করে বাফুফের সভাপতি পদে আর নির্বাচন না করার সিদ্ধান্ত গ্রহণ করলেন সালাহউদ্দিন।

এম এইচ// 

 

এ সম্পর্কিত আরও পড়ুন বাফুফের | সভাপতি | নির্বাচন | করবেন | সালাহউদ্দিন