আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের আদালতে বিচারককে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে লেচার কান্ট্রি কোর্টহাউসে বিচারককে প্রকাশ্যে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। নিহত বিচারকের নাম কেভিন মুলিনস (৫৪)। তিনি জেলা জজ ছিলেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে লেচার কান্ট্রি শেরিফ শাওন স্টিনেসকে (৪৩) গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ২ টায় ওই জজের নিজের চেম্বারে এ ঘটনা ঘটে বলে কেন্টাকি রাজ্য পুলিশের বরাত দিয়ে জানিয়েছে বৃটিশ গণমাধ্যম বিবিসি।

পুলিশ জানায়, ওই বিচারকের সঙ্গে আদালতের মধ্যেই তর্কের এক পর্যায়ে তাকে গুলি করা হয়। তবে এর পেছনে কী কারণে রয়েছে তাৎক্ষণিকভাবে তা খুঁজে পাওয়া যায়নি

স্থানীয় একটি পত্রিকার বরাত দিয়ে বিবিসি জানায়, শেরিফ স্টিনস আদালতে বাইরে থেকে এসে সেখানে কর্মরতদের জানায় তিনি একাকি বিচারকের সাথে কথা বলতে চান। পরে এক কর্মকর্তা তাকে বিচারকের কক্ষে নিয়ে যায়। এরপর ওই কর্মকর্তা সেখান থেকে বের হয়ে আসার পর একাধিক গুলির শব্দ শুনতে পান।

এরপরে স্টিনস ওই কক্ষ থেকে হাত তুলে বের হয়ে আসেন এবং নিজেই পুলিশের কাছে আত্মসমর্পন করেন।

রাজ্যের অ্যাটর্নি জেনারেল রাসেল কোলেম্যান এক্স পোস্টে জানিয়েছেন, এ ঘটনায় তদন্ত করা হবে এবং সঠিক বিচার করা হবে

কেন্টাকি রাজ্য পুলিশের মুখপাত্র ম্যাট গেহার্ট জানান, বিচারককে গুলি করার সময় আদালতে প্রায় ৫০ জন কর্মী ছিলেন। এ ঘটনায় আর কেউ আহত হয়নি। ঘটনার পরই ওই স্থানে থাকা একটি স্কুল বন্ধ করে দেয়া হয়।

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন যুক্তরাষ্ট্র | বিচারক