বাংলাদেশ

রিমান্ড নামঞ্জুর, সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদকে কারাগারে প্রেরণ

বায়ান্ন প্রতিবেদন

সাবেক শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ। ছবি: সংগৃহীত

সাবেক শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। 

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে নরসিংদীর সহকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম এ আদেশ দেন। 

আদালত সূত্র বলছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় তৎকালীন শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ মনোহরদী বেলাব আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের অভিযুক্ত করে মাধবদী থানায় হত্যাসহ অন্যান্য অভিযোগে মামলা দায়ের করা হয়।

এরই প্রেক্ষিতে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ভোরে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরবর্তীতে তাকে নরসিংদীর সহকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে সোপর্দ করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালতে শুনানি শেষে রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন বিচারক। সেই সঙ্গে তাকে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

আসামিপক্ষের আইনজীবী খন্দকার হালিম গণমাধ্যমে জানান, বয়স এবং শারীরিক অসুস্থতা ছাড়াও ঘটনাস্থলে অনুপস্থিতি বিবেচনায় আদালত তাকে রিমান্ডে না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। তবে এ আদেশের বিরোধিতা করে আপিলের সিদ্ধান্ত জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী আব্দুল কাদির টিটু।

 

এএম/

 

এ সম্পর্কিত আরও পড়ুন রিমান্ড | কারাগার