খেলাধুলা

বোর্ডের কাছে যে চাওয়া জানালেন সাকিব

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেটে এখন পর্যন্ত সবচেয়ে বড় তারকা ক্রিকেটার বলা যায় সাকিব আল হাসানকে। ক্যারিয়ারের শেষ পর্যায়ে তিনি এসেছেন তা জানা ছিল দর্শকদের। এবার বাংলাদেশি অলরাউন্ডার সাকিব অফিশিয়ালি জানিয়েছেন তার অবসরের কথা। টেস্ট ও টি-টোয়েন্টি সংস্করণের শেষ জানিয়ে দিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে এই সংস্করণের ক্রিকেট থেকে সমাপ্তি জানিয়েছেন সাকিব। শেষ টেস্ট খেলার আশা প্রকাশ করেছেন বাংলাদেশে এসে। মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ টেস্ট খেলবেন সাকিব। তবে তার দেশের ফেরা ও নিরাপত্তার বিষয়টি বড় এক বিষয় হয়ে থাকছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কানপুরে সংবাদ সম্মেলনে সাকিব জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে তার কীভাবে আলাপ আলোচনা হয়েছে। বোর্ডের নিশ্চয়তা পেয়ে তিনি দেশে খেলে আবার ফিরে যেতে চান দেশের বাইরে। এই পুরো সময় তিনি নিরাপদ বোধ করতে চান।

শেখ হাসিনা সরকারের পতনের পর আওয়ামী লীগের বহু সাংসদের বিরুদ্ধে বিভিন্ন মামলা হয়েছে। একাধারে হওয়া এসব মামলার একটি এসেছে সাকিবের নামেও। যেহেতু তিনিও ২০২৪ সালের সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের একজন সংসদ সদস্য ছিলেন।

দেশে ফেরার প্রসঙ্গে সাকিব বলেন, আমি যেন গিয়ে খেলতে পারি এবং নিরাপদ অনুভব করি। যখন দেশের বাইরে আসার দরকার হবে, দেশের বাইরে আসতেও যেন আমার কোন সমস্যা না হয়। বোর্ড খেয়াল করছে। বিষয়গুলোর সঙ্গে যারা জড়িত তারা দেখছেন। তারা হয়তো আমাকে একটা সিদ্ধান্ত দেবে, যেটার ভিত্তিতে আমি দেশে গিয়ে খুব ভালোভাবে খেলে অন্তত টেস্ট ফরম্যাটটা ছাড়তে পারব।

দেশের মাটিতেই নিজের শেষ টেস্ট ম্যাচটি খেলতে চান সাকিব। মিরপুরে বাংলাদেশি দর্শকদের সামনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট দিয়েই বিদায় নেয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

সাকিব বলেন, ‘আমার দেশের সমর্থকদের সামনে টেস্ট ক্যারিয়ার শেষ করাটা উপযুক্ত হবে বলে মনে হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে এবং এই ফরম্যাটের শেষটা আমি ঘরের মাঠেই খেলতে চাই। আমি বিসিবির কাছে নিজের শেষ টেস্টটি মিরপুরে খেলার ইচ্ছাপ্রকাশ করেছি। যদি তা না হয়, তাহলে কানপুরে ভারতের বিপক্ষে ম্যাচটিই আমার শেষ টেস্ট হবে’ 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন বোর্ডের | কাছে | চাওয়া | জানালেন | সাকিব