খেলাধুলা

সাকিবকে সংবর্ধনা দিতে চায় উত্তর প্রদেশ ক্রিকেট

স্পোর্টস ডেস্ক

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে দেশের বাইরে নিজের শেষ টেস্ট খেলছেন সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন সাকিব।

সাকিবের এই ঘোষণার পর চারদিকে বেশ সরব তৈরি হয়েছে। এরমধ্যে উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন সাকিবকে সংবর্ধনা দেয়ার কথা ভাবছে। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় নাম সাকিব। বিশ্ব ক্রিকেটেও তার জনপ্রিয়তা অধিক। উত্তর প্রদেশের কানপুরে যেহেতু দেশের বাইরে সাকিবের শেষ ম্যাচ, সেহেতু সেখানকার ক্রিকেট সংগঠন এই ক্রিকেটারের বিদায়কে স্মরণীয় করে রাখতে চায়।

উত্তর প্রদেশ বা ইউপি ক্রিকেটের সাধারণ সম্পাদক অরবিন্দ কুমার শ্রীবাস্তব বলেন, আমি এ বিষয়টি নিয়ে সবার সঙ্গে কথা বলব। আমরা অবশ্যই তাকে কানপুরে ভালোভাবে বিদায় দেওয়ার চেষ্টা করব।

আমরা দেখব, এর আগে আমরা কীভাবে এ ধরনের বিদায়ী সংবর্ধনা দিয়েছি। সেগুলো দেখে আমরা একটা সিদ্ধান্ত নেব, কীভাবে করা যায়

সাকিবকে সংবর্ধনা দিতে পারা ইউপি ক্রিকেটের জন্য সম্মানের হবে উল্লেখ করে শ্রীবাস্তব বলেন, সে অনেক বড় ক্রিকেটার, অনেক জনপ্রিয়। আমরা খুবই খুশি যে বাংলাদেশ দল প্রথমবারের মতো এখানে খেলতে এসেছে। সাকিব আল হাসানও এখানে এসেছে। এটা আসলে আমাদের জন্যও সম্মানের বিষয়।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিব নিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। অক্টোবর মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট দিয়ে ঘরের মাটি থেকে সাদা পোশাকে বিদায় নেয়ার আশা প্রকাশ করেছন তিনি।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন সাকিব আল হাসান | উত্তর প্রদেশ ক্রিকেট