বিএনপি

স্বাস্থ্যখাতের সংস্কার কচ্ছপ গতিতে এগুচ্ছে : ডা. জাহিদ

ছবি: সংগৃহীত

স্বাস্থ্যখাতের সংস্কার কচ্ছপ গতিতে এগুচ্ছে। স্বৈরাচারের দোসরদের এখনো পদোন্নতি-পদায়ন দেওয়া হচ্ছে। এমনকি একদিন পদোন্নতি দিয়ে পরদিন আবার ভুল স্বীকার করে বাতিলও করা হচ্ছেবললেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব ফার্মাসিস্ট দিবস উপলক্ষ্যে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) আয়োজিত ফার্মাসিস্ট সমাবেশে তিনি এসব কথা বলেন।

ডা. জাহিদ হোসেন বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনের মাধ্যমে ফ্যাসিস্ট হাসিনার পতন হলেও এখনো বৈষম্যের শিকার হচ্ছেন স্বাস্থ্য কর্মকর্তারা। তারা যথাযথ পদায়ন-মূল্যায়ন না পেলেও এখনও শেখ হাসিনার দুর্নীতিবাজ কর্মকর্তারা চেয়ারগুলোতে বসে আছেন। প্রতিটি পর্যায় থেকে যদি এ সমস্ত স্বৈরাচারের দোসরদের অপসারণ করা না হয়, তাহলে অন্তর্বর্তী সরকারের সংস্কার পরিকল্পনা পুরোপুরি ভেস্তে যাবে।

স্বাস্থ্য উপদেষ্টা ও স্বাস্থ্য সচিবকে উদ্দেশ্য করে তিনি বলেন, কিছু বলছি না বলে ভাববেন না আমরা কিছুই দেখছি না। আমরা কিন্তু এভাবে বেশিদিন চুপচাপ থাকব না। আমরা আর আপনাদের উপর আশ্বস্ত হতে পারছি না। দয়া করে আপনারা আপনাদের যোগ্যতা কাজ দিয়ে প্রমাণ করুন।

তিনি আরও বলেন, ১৭ বছর স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। সর্বত্র আওয়ামী লীগের প্রেতাত্মারা বসে আছে। দুর্নীতির সঙ্গে জড়িতদের অপরাসণ করা না হলে স্বাস্থ্য খাতে শৃঙ্খলা ফেরানো সম্ভব নয়।

 আই/এ