খেলাধুলা

বিয়ের পিঁড়িতে বসলেন আফগান তারকা রশিদ খান

স্পোর্টস ডেস্ক

রশিদ খান ও তার তিন ভাইয়ের সঙ্গে মোহাম্মদ নবী ছবি: মোহাম্মদ নবী/এক্স একাউন্ট

আফগানিস্তান লেগ স্পিনার রশিদ খান বিয়ের পিঁড়িতে বসেছেন। দেশটির রাজধানী কাবুলের ইম্পেরিয়াল কন্টিনেন্টাল হোটেলে বড় পরিসরে একটি অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। যেখানে উপস্থিত ছিলেন তার দলের সতীর্থরা।

রশিদের সঙ্গে তার তিন ভাই একইদিনে বিয়ের পিঁড়িতে বসেছেন। তাদের নাম; আমির খলিল, জাকিউল্লাহ ও রাজা খান। রশিদ ও তার ভাইদের স্ত্রীদের সম্পর্কে অবশ্য কিছু জানা যায়নি।

আফগানিস্তান ক্রিকেটের সবচেয়ে বড় তারকা রশিদ। বিশ্বের নানা প্রান্তে খেলেছেন, এখনো খেলছেন। নিজের পরিচিতির মাত্রা বাড়িয়েছেন প্রতিদিন। কেবলমাত্র বল হাতে নয়, ব্যাট হাতেও রান তোলার সক্ষমতা আছে রশিদের। তাই এখন তিনি অলরাউন্ডার হিসেবেও বিশ্ব ক্রিকেটে পরিচিত।

মোহাম্মদ নবী ও রশিদ খান
মোহাম্মদ নবী ও রশিদ খান

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রশিদের বিয়ের খবর চারদিকে ছড়িয়ে পড়ে। তার সতীর্থরা রশিদের সঙ্গে ছবি পোস্ট করতে থাকেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেসব ছবিতে আফগানিস্তানের ঐতিহ্যবাহী পোশাকগুলোতে দেখা যাচ্ছিল তাদের।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক ওডিআই সিরিজ জিতেছে আফগানিস্তান। যেখানে রশিদ তার দক্ষতার প্রমাণ দিয়েছেন। তিনি ৯৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৫২ উইকেট নিয়েছেন। এছাড়াও ১০৫ টি ওডিআই ম্যাচ খেলে নিয়েছেন ১৯০ টি উইকেট।  

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন রশিদ খান