বিএনপি

স্বৈরাচারের পুনর্বাসনের কথা জনগণকে বিপজ্জনক বার্তা দেয় : রিজভী

ছবি: সংগৃহীত

কেউ কেউ যখন স্বৈরাচারের পুনর্বাসনের কথা বলে, তখন জনগণের কাছে বিপজ্জনক বার্তা দেয়। যখন কোনো উপদেষ্টা বলেন, তাদের (আওয়ামী লীগ) নিজেদের ঘর গুছানোর জন্য, সেটি অত্যন্ত বিপজ্জনক বার্তা দেয় বলে মন্তব্য করেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (৭ অক্টোবর) রাজধানীর এলিফ্যান্ট রোডে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতামূলক লিফলেট বিতরণকালে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, যারা এতদিন গুম-খুন আর আয়নাঘরের সংস্কৃতি তৈরি করেছিল তাদের পুনর্বাসন হলে এদেশে আর মানুষ বসবাস করতে পারবে না। এই দেশ হবে জল্লাদের উল্লাস ভূমি। এখানে গণতন্ত্র থেকে সব কিছু গোরস্থানে চলে যাবে।

তিনি বলেন, যেসব পুলিশ কর্মকর্তারা মানুষকে গুম-খুন করেছে, মানুষকে পঙ্গু করেছে, তাদের এখনও ট্রেনিং দেওয়া হচ্ছে। নানা কায়দায় এই সরকার ফ্যাসিবাদের দোসরদের পুনর্বাসন করছে।

এ বিএনপি নেতা বলেন,  এখনো অবাধ সুষ্ঠু নির্বাচন হয়নি, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্য যে সমস্ত আইন-কানুন দরকার সেগুলো এখনো করা হয়নি। নির্বাচন কমিশন গঠন, গণমাধ্যমের স্বাধীনতাসহ আরও যেসব সংস্কার কাজ আছে সেগুলো এখনো করা হয়নি। তার আগে যদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব পদে একজন বিতর্কিত এবং শেখ হাসিনার একজন সহযোগীকে বসানো হয়, বিভিন্ন মন্ত্রণালয়ে ওইরকম বিতর্কিত ব্যক্তিদের বসানো হয় তাহলে এদেশ, এদেশের জনগণ এবং বিপ্লবে দেড় হাজারেরও বেশি শহীদদেরকে অবমাননা করা হবে

প্রসঙ্গত, লিফলেট বিতরণকালে স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন রিজভী