ক্রিকেট

দ্বিতীয় টি-টোয়েন্টিতেও বড় হার বাংলাদেশের

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও বড় পরাজয় হয়েছে বাংলাদেশের। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২২১ রান সংগ্রহ করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। ফলে ৮৬ রানের পরাজয় নিশ্চিত হয় টাইগারদের। 

বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ২২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই ৩ চারে ১৪ রান তুলেন পারভেজ হোসেন ইমন।  তবে তৃতীয় বোল্ড হয়ে ১২ বলে ১৬ রান করে ফেরেন তিনি।  তিনে নেমে ৭ বলে ১১ রান করে ফেরেন নাজমুল হোসেন শান্ত।

এরপর ১১ বলে ১৪ রান করে ফিরে যান লিটন দাস।  তাওহিদ হৃদয় আউট হন ৬ বলে খেলে ২ রানে করে।  ১৬ বল খেলে ১৬ রান করেন মেহেদী হাসান মিরাজ।  এছাড়াও জাকের আলী ১, রিশাদ হোসেন ৯, তানজিম হাসান সাকিব ৮ রান করে ফিরে যান।

আসা যাওয়ার মাঝে ব্যাট হাতে উইকেটে টিকে থাকেন এই সিরিজ দিয়ে অবসর নিতে যাওয়া মাহমুদউল্লাহ রিয়াদ।  তবে তিনিও ফিরে যান ৩৯ বলে ৪১ রান।

এর আগে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শুরুতে ব্যাট করতে নেমে ৪১ রানেই টপ অর্ডারের তিন ব্যাটারকে ২০ বলে ৫৩ হারায় ভারত।  ১০ রান করে সঞ্জু স্যাসমন, ১৫ রান করে অভিষেক শর্মা, ৮ রান করে অধিনায়ক সূর্যকুমার যাদব ফিরে যান।

এরপর ঝড় তোলেন নীতিশ কুমার। ৩৪ বলে ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি।  এছাড়াও রিংকু সিং  ২৯ বলে ৫৩, হার্দিক পান্ডিয়া ১৯ বলে ৩২ ও রিয়ান পরাগ করেন ৬ বলে ১৫ রান।

বাংলাদেশের হয়ে ৫৫ রানে ৩ উইকেট পেয়েছেন রিশাদ হোসেন। তাছাড়া ২টি করে উইকেট পেয়েছেন মুস্তাফিজুর রহমান, তানজিম সাকিব ও তাসকিন আহমেদ।

এ সম্পর্কিত আরও পড়ুন বাংলাদেশের | টি-টোয়েন্টি | দ্বিতীয়