বাংলাদেশ

ডেঙ্গুতে মৃত্যু ২০০ ছাড়ালো

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

এডিস মশাবাহী রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গেলো ২৪ ঘণ্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ২০১ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৯০ জন রোগী।

শুক্রবার (১১ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে একজন করে মোট দুইজন মারা গেছেন। অন্যদিকে এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪৯০ জনের মধ্যে সবচেয়ে বেশি রোগী (১২২) ভর্তি হয়েছে ঢাকা বিভাগে।

পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ১২১ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ১০৪ জন, চট্টগ্রাম বিভাগে ৫৯ জন, খুলনা বিভাগে ৩৫ জন, বরিশাল বিভাগে ২৭ জন, ময়মনসিংহ বিভাগে ১৬ জন এবং রংপুর বিভাগে ৬ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছরের প্রথম দিন থেকে ১১ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে মোট ২০১ জনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪০ হাজার ৮৯৫ জন। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায়। ডিএসসিসিতে মশাবাহিত রোগটিতে চলতি বছর মোট ১০৭ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১১ অক্টোবর পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ২৮ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই সময়ে বরিশাল বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ২১ জন, খুলনা বিভাগে ১২ জন, ঢাকা বিভাগে ৭ জন ছাড়াও চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকা ও রাজশাহী এবং ময়মনসিংহ বিভাগে একজন করে মোট তিনজন ডেঙ্গুতে মারা গেছেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন ডেঙ্গু | মৃত্যু