বিএনপি

সম্প্রতির জাগ্রত চেতনাকে আর বিভাজন করা যাবে না: রিজভী

বায়ান্ন প্রতিবেদন

সব ধর্মের যে মিলন এটি যেনো কেউ বিনষ্ট করতে না পারে সেই বিষয়ে সজাগ থাকতে হবে। সম্প্রতির জাগ্রত চেতনাকে বিভাজন করা যাবে না। বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

শনিবার (১২ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে পূর্জা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, হাজার বছর ধরে আমরা একসঙ্গে এদেশে বাস করছি। বৌদ্ধদের আমল, হিন্দুদের আমল, মুসলমানদের আমল। বিভিন্ন আমল থাকতে পারে কিন্তু এই উৎসবের কোনো আমল ছিল না। ছিল মহামিলনের একটি জায়গা, একটি প্রাঙ্গণ। সেই প্রাঙ্গণ যাতে কেউ বিনষ্ট না করতে পারে আমাদের সবাইকে সেদিকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, শুধু মাত্র কতৃর্ত্ববাদী শাসন দীর্ঘায়িত করতে বিভাজনের রাজনীতি করেছে বিগত সরকার। সম্প্রতির আনন্দের মধ্যে যারা বিবেদ তৈরি করছে তারা রাজনৈতিক উদ্দেশ্যে এমনটা করছে। 

বিএনপির এই মুখপাত্র বলেন দেশ, নারী এবং মায়ের ভালোবাসার উৎসব দুর্গাপূজা। ধর্ম পরিচয় আলাদা থাকলেও সবাই একই ভূখন্ডের। তাই এই জাতিকে আর বিভাজনের রেখা দিয়ে আর বিভক্ত করা যাবে না। আজ এই দুর্গাপূজার উৎসবকে আর বেশি উন্মুক্ত, আরও বেশি উদ্বেলিত করার জন্য প্রত্যেকটি সম্প্রদায়ের মানুষ মিলে পাহারা দিচ্ছে যাতে কোনো কুচক্রী মহল তাদের উদ্দেশ্য সাধন করতে না পারে।

পূজাকে ঘিরে সকল ধরনের ষড়যন্ত্র রুখে দিতে দলের নেতাকর্মীর সজাগ আছে বলে জানান তিনি। দূর্গা পূজাকে নিরাপদ করতে অন্তর্বর্তী সরকারের প্রচেষ্টাকে সাধুবাদও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা, বিএনপির সহ প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, যুবদলের মেহেবুব মাসুম শান্ত, ছাত্রদলের নেতা মাসুদুর রহমান ও রাজু আহমেদ প্রমুখ।

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন রিজভী