বিএনপি

ছাত্রদের ওপর গুলি চালানো ছাত্রলীগ-যুবলীগ নেতারা কোথায় : রিজভী

ছাত্র-জনতার আন্দোলনের সময় ছাত্রদের ওপর যেসব ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা গুলি চালিয়েছে তারা এখন কোথায় এবং তারা কেন গ্রেপ্তার হচ্ছে না, সরকারের কাছে তা জানতে চেয়েছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (১৩ অক্টোবর) শেরেবাংলা নগর বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

সরকারকে উদ্দেশ্য করে রিজভী বলেন, যারা আবু সাঈদ-মুগ্ধকে হত্যা করেছে তাদের আপনারা খুঁজে পাবেন না। এটা কেমন কথা? অন্তর্বর্তীকালীন সরকার যদি এদের আইনের আওতায় না আনেন, তাহলে তারা আগামীতে আরও বড় ধরনের নাশকতা করবে।

আওয়ামীলীগ নেতাদের ভারত গমন নিয়ে তিনি বলেন, আওয়ামীলীগ নেতাদের অনেকেই ভারতে গিয়েছেন। তাদের পাসপোর্টও লাগেনি, ভিসাও চেক করা হয়নি। অথচ বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদকে র‍্যাব-পুলিশ দুই মাস গুম করে রাখার পরে ভারতে ফেলে দিয়ে এসেছিল। সেখানে তাকে মামলা ফেইস করতে হয়েছে, জেল খাটতে হয়েছে।

তিনি আরও বলেন,প্রতিবেশী ভারত একটি গণতান্ত্রিক দেশ। ভারত কী করে বাংলাদেশকে এক চোখে দেখে? বাংলাদেশের স্বাধীনতার সার্বভৌমত্বকে নিয়ে অবজ্ঞা করে। তারা শুধু অতিথি হিসেবে গ্রহণ করে দুনিয়ার সবচেয়ে ঘাতক রাজনীতিবিদ শেখ হাসিনাকে।

এ বিএনপি নেতা বলেন, সরকারের আন্তরিকতা ছিল এবং দেশের গণতন্ত্রমনা বিশেষ করে বিএনপি এবং বিএনপিসহ অন্যান্য দলগুলো দিনরাত পাহারা দেয়ার কারণে পূজা শান্তিপূর্ণভাবে শেষ হয়েছেঅথচ পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতের মিডিয়া এই নিয়ে নানা ধরনের মিথ্যা প্রোপাগান্ডা ছড়াচ্ছে। কিন্তু কোনো লাভ হয়নি।

 প্রসঙ্গত, এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের নেতা ডা. জাহিদুল কবির প্রমুখ

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন রিজভী