খেলাধুলা

মিরপুরে সাকিব ভক্তদের কর্মসূচি

স্পোর্টস ডেস্ক

ছবি: শামসুল হক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট খেলতে চেয়েছিলেন সাকিব আল হাসান। দেশের মাটিতে শেষ টেস্ট খেলার ইচ্ছা পোষণ করেছিলেন। ইচ্ছার প্রসঙ্গ এ কারণে আসে যে, সাকিবের সাথে জড়িয়ে গেছে নিরাপত্তা-ইস্যু। শেষ টেস্ট খেলার উদ্দেশ্যে দেশের উদ্দেশ্যে রওনা দিয়েও থেমে যেতে হয় তাকে।

সাকিব-বিরোধী খণ্ড খণ্ড স্লোগান-দেয়াল লিখন ও কর্মকাণ্ড হয়ে গেছে ঢাকার বিভিন্ন স্থানে। এসব কারণেই হয়তো শঙ্কা জেগেছে। দুবাই পর্যন্ত এসে থেমে যান সাকিব। বিসিবি থেকে বার্তা দেয়া হয়- আপাতত দেশে ফেরার দরকার নেই।

সাকিবকে নিয়ে অবশ্য মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। আজ, শুক্রবার (১৮ অক্টোবর) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের বাইরে সাকিব-ভক্তরা জড়ো হয়েছিলেন। ব্যানার ও পোস্টার নিয়ে তার সাকিবের পক্ষে স্লোগান দিতে থাকেন। তাদের দাবি, সাকিব যাতে দেশে এসে মিরপুরে তার শেষ টেস্ট খেলতে পারে। এর প্রেক্ষিতে বিসিবিতে একটি স্মারকলিপি দেয়ার কথাও রয়েছে এই ভক্ত-সমর্থকদের।

বাংলাদেশ ক্রিকেটে সাকিবের ১৭ বছরের ক্যারিয়ার। সাকিবের পক্ষে দাঁড়ানো লোকেরা জানিয়েছেন, তারা রাজনীতির কেউ নন। তারা খেলোয়াড় সাকিবকে ভালোবাসেন। সাকিবের কোনো অপরাধ থাকলে, সেটা আইন অনুযায়ী বিচার হবে। তবে ক্রিকেটের সাকিবকে এখন মাঠে দেখার আকাঙ্ক্ষা তাদের।

প্রসঙ্গত, ভারতের বিপক্ষে কানপুর টেস্ট শুরুর আগে সাকিব নিজের অবসরের কথা জানান। টি-টোয়েন্টি থেকে এরমধ্যেই সরে গেছেন। তবে টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে চেয়েছেন নিজের দেশ থেকে। তার এই ইচ্ছাকে প্রাধান্য দিয়ে বিসিবি ও অন্তর্বর্তী সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেয়।

সবকিছু নিশ্চিত হওয়ার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের দলে রাখা হয় সাকিবকে। তবে নতুন করে নিরাপত্তার ঝুঁকি তৈরি হওয়াতে আপাতত দেশে আসছেন না তিনি। সাকিবের জায়গায় আজ স্কোয়াডে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার হাসান মুরাদ।

এম এইচ//

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন সাকিব আল হাসান | মিরপুর