দেশজুড়ে

চলন্ত ভটভটির চাকা খুলে গিয়ে গরু ব্যবসায়ীর মৃত্যু, আহত ৫

কুড়িগ্রাম উত্তর প্রতিনিধি

ছবি: সংগৃহীত

গরু বিক্রি করতে গিয়ে চলন্ত ভটভটির চাকা খুলে সড়ক দুর্ঘটনায় শহিদুল ইসলাম (৫০) নামের এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন।  এ সময় আরো পাঁচ গরু ব্যবসায়ী আহত হয়েছেন।  

রোববার (২০ অক্টোবর) সকাল ৮টার দিকে লালমনিরহাট সদর উপজেলার কুলাহাট ইউনিয়নের টিকটিকির বাজার সংলগ্ন ফুলবাড়ী-টু -বড়বাড়ী যাওয়ার সড়কে জোড়া কালভার্ট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত গরু ব্যবসায়ী শহিদুল ইসলাম হলেন কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নেন বালাতাড়ী গ্রামের মরহুম কপুর উদ্দিনের ছেলে।

আহতরা হলেন ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা গ্রামের হানিফ আলীর ছেলে মোগল মিয়া (৪৫), একই গ্রামের নজরুল ইসলামের ছেলে সেলিম মিয়া (২৭), কিশামত শিমুলবাড়ী এলাকার আব্দুল মিয়ার রহিজ উদ্দিন (৫৫), শিমুলবাড়ী ইউনিয়নের জকুরটল এলাকার মোক্তার আলীর ছেলে হাসানুর রহমান (৩০) ও একই ইউনিয়নের আছিয়ার বাজার এলাকার ভটভটির চালক মজনু মিয়া (৩৫)। চালক মজনু মিয়া গুরুতর হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আহতরা লালমনিরহাট সদর হাসপাতাল ও ফুলবাড়ী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানান স্বজনরা। 

বালাতাড়ী ওয়ার্ডের ইউপি সদস্য মহির উদ্দিন জানান, নিহত শহিদুল ইসলাম দীর্ঘদিন ধরে গরু কেনা বেচা করে জীবন জীবিকা নির্বাহ করে আসছেন।  তিনি মূলত এলাকার বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে গরু ক্রয় করে। পরে তিনি গরুগুলো ফুলবাড়ী উপজেলার বালারহাট, খরিবাড়ী ও লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ী হাটে গিয়ে বিক্রি করেন। রবিবার ভোরে কয়েকটি গরু নিয়ে বড়বাড়ী হাটের উদ্দেশ্যে রওনা দেন। মাঝপথে চলন্ত ভটভটির চাকা খুলে গেলে শহিদুল ইসলাম ভটভটির ছাদ থেকে পাকা সড়ক পড়ে মাথা ও মুখ থেতলে গেলে ঘটনাস্থলে মারা যান।  চালকসহ আহত পাঁচজন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন সড়ক দুর্ঘটনায়