আর্কাইভ থেকে বাংলাদেশ

‘এ’ দলে খেলার প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম-মুশফিকরা

‘এ’ দলে খেলার প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম-মুশফিকরা

বাংলাদেশ জাতীয় দলের বাইরে যে সকল প্রতিভাবান ক্রিকেটাররা থাকেন তাদের নিয়েই সাধারণত তৈরি হয় বাংলাদেশ ‘এ’ দল।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ আর অন্যদিকে জাতীয় ক্রিকেট লিগ। বিসিবি এই ফাঁকা সময়ে তাই আয়োজন করেছে ভারতের চেন্নাইয়ের তামিলনাড়ু দলের সাথে পূর্ণাঙ্গ সিরিজের।

তিন অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিমকে এ সফরে খেলার প্রস্তাব দেয়া হলেও রাজি হননি তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচক প্যানেলের অন্যতম সদস্য হাবিবুল বাশার সুমন।

তিনি বলেন, তাদেরকে বলা হয়েছিল ‘এ’ দলের হয়ে খেলার কথা, কিন্তু মুশফিক এবং তামিম বলেছে এ সময়ে তারা এনসিএলে খেলবে, সেখানে খেলেই নিজেদের প্রস্তুত রাখতে চায় তারা। আর রিয়াদও না করে দিয়েছে, সম্ভবত সে এনসিএলেও খেলবে না।

তামিম ও মুশফিক এরই মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন, বিশ্বকাপের দলে রাখা হয়নি মাহমুদউল্লাহকেও। তামিম ও মুশফিকের আগ্রহ জাতীয় লিগের দিকেই, তবে মাহমুদউল্লাহ আপাতত এ সংস্করণে খেলতে চান না।

ভারত সফরে চেন্নাইয়ের তামিলনাড়ু দলের সাথে ২ টি চার দিনের ম্যাচ ও ৩ টি একদিনের ম্যাচ খেলবে টাইগারদের ‘এ’ দল। ইতোমধ্যে এ সিরিজের জন্য গেল  পূর্ণাঙ্গ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

একদিনের ম্যাচের সিরিজের স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাইফ হাসান, এনামুল হক (বিজয়), মোহাম্মদ নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন, তৌহিদ হৃদয়, আকবর আলি, তানভির ইসলাম, শেখ মেহেদি হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরি, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম, রিশাদ হোসেন, রেজাউর রহমান রাজা।

চারদিনের ম্যাচের সিরিজের স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, এনামুল হক (বিজয়), তৌহিদ হৃদয়, জাকের আলি অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, এনামুল হক।

এ সম্পর্কিত আরও পড়ুন এ | দলে | খেলার | প্রস্তাব | ফিরিয়ে | দিলেন | তামিমমুশফিকরা