ধর্ম

১২৪ হজ এজেন্সিকে সরকারের হুঁশিয়ারি

আগামী বছরের হজ কার্যক্রম পরিচালনার জন্য অনুমতি পাওয়া এজেন্সিগুলোর মধ্যে ১২৪টির কোনো প্রাক/নিবন্ধিত বা প্রাথমিক নিবন্ধিত হজযাত্রী না থাকায় এসব এজেন্সির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ধর্ম মন্ত্রণালয়ের উপসচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে এ সংক্রান্ত একটি তালিকা প্রকাশ করা হয়।

এতে বলা হয়েছে, ধর্ম মন্ত্রণালয় হিজরি ১৪৪৬/২০২৫ সালের হজের জন্য মোট ৮৯১টি হজ এজেন্সির তালিকা প্রকাশ করে। প্রকাশিত তালিকা অনুযায়ী কোন এজেন্সি যৌক্তিক কারণ ছাড়া হজযাত্রী নিবন্ধন না করলে সেই এজেন্সির বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

এই বিষয়ে হজ এজেন্সি অ্যাসোসিয়েশন বাংলাদেশ-(হাব) এর সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী  বলেন, আগামী ৩০ নভেম্বর হজ নিবন্ধন শেষ হবে। এ ছাড়া ৩০ অক্টোবর হজ প্যাকেজ ঘোষণা করা হবে। এরপর অনেক হজযাত্রী নিবন্ধন শুরু করবেন। এখন নিবন্ধন কম হচ্ছে। সময় আছে তাই অনেকে নিবন্ধন করছেন না। অধিকাংশ হজযাত্রীরা শেষ সময়ে এসে নিবন্ধন করেন। 

প্রসঙ্গত, আগামী বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ পালন করতে পারবেন। এ উপলক্ষে গত ১ সেপ্টেম্বর থেকে প্রাথমিক নিবন্ধন শুরু হয়েছে।

আই/এ

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন হজ