রাজনীতি

কোন সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করা যাবে না : রিজভী

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ফ্যাসিবাদের প্রোডাক্ট (পণ্য) হলেও তাঁকে পদত্যাগের কথা বলে বড় ধরনের কোন সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করা যাবে নাএ জন্য অনেক চিন্তা করে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (২৬ অক্টোবর) বিকেলে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে রাজধানীর তেজগাঁও এলাকায় লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, অল্প শূন্যতা হলে সেই শূন্যতা ভরাট করা যায়। কিন্তু বড় শূন্যতা হলে সেটা ভরাট করা মুশকিল হয়। এখানে শেখ হাসিনার পতনে যাঁরা অসন্তুষ্ট হয়েছেন, বাংলাদেশের ভেতরের কিছু মানুষ ও বাইরের লোকজন নানা ষড়যন্ত্রচক্রান্তে মেতে উঠবে।

সরকারকে আবারও নির্বাচন ঘোষণার তারিখ আহ্বান করে তিনি বলেন, এই সরকারের দায়িত্ব হচ্ছে একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা।  অন্তর্বর্তী সরকারকে নির্বাচনের তারিখ ঘোষণা করে এর মধ্যে যতটুকু সংস্কার করা দরকার,তা করারও আহ্বান জানান তিনি

তিনি আরও বলেন, জনগণ তো সংস্কার চায়, শেখ হাসিনার বিচার বিভাগ জনগণ চায় না, শেখ হাসিনার প্রশাসন জনগণ চায় না, শেখ হাসিনার পুলিশ জনগণ চায় না, যে পুলিশ মানবদরদি হবে, যে জনপ্রশাসন জনগণের কল্যাণে আসবে জনগণ সেই প্রশাসন চায়এগুলো সংস্কার করতে কত দিন সময় লাগবে? বিচার বিভাগ হচ্ছে মানুষের শেষ আশ্রয়স্থল। এটা সংস্কার করতে কত দিন সময় লাগবে? বেশি দিন তো সময় লাগার কথা নয়।

প্রসঙ্গত, এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক আহ্বায়ক সাইফুল আলম নীরব প্রমুখ।

 

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন রিজভী