আর্কাইভ থেকে বাংলাদেশ

অগণতান্ত্রিক উপায়ে বিএনপি ক্ষমতায় যাবার ষড়যন্ত্র করছে : কাদের

অগণতান্ত্রিক উপায়ে বিএনপি ক্ষমতায় যাবার ষড়যন্ত্র করছে : কাদের

বিএনপি নির্বাচনে হেরে যাবার ভয়ে সরকারের উন্নয়নের বিরোধীতা করছে। আগামী নির্বাচনে জনগণই নির্ধারণ করবে কে ক্ষমতায় যাবে আর কে যাবে না। অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় যাবার ষড়যন্ত্র পরিহার করুন। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রোববার (৯ অক্টোবর) নিজ বাসভবনে ব্রিফিংকালে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। 

সেতুমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব বক্তব্য দিয়েছেন, শেখ হাসিনা সরকার নাকি বাংলাদেশের সবচেয়ে বেশি ক্ষতি করেছে! তাহলে পদ্মাসেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল, গভীর সমুদ্র বন্দর, পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, এক্সপ্রেসওয়ে, ছয় লেন মহাসড়ক নির্মাণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট, সমুদ্র বিজয়, সীমান্ত সমস্যার শান্তিপূর্ণ সমাধান- এসব করে কি সরকার দেশের ক্ষতি করেছে? আসলে এতসব উন্নয়ন ও অর্জনে দেশের ক্ষতি হয়নি, ক্ষতি হয়েছে বিএনপির। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদাক বলেন, শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অর্জনে বাংলাদেশের মর্যাদা এবং বঙ্গবন্ধু কন্যার জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। যা বিএনপির রাজনীতিতে সংকটের কালো ছায়া ফেলেছে । 

মন্ত্রী বলেন, ক্ষমতার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন প্রতিরোধ ও প্রতিহতের ঘোষণা না দিয়ে নির্বাচনের প্রস্তুতি নেয়া উচিৎ। অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় যাবার ষড়যন্ত্র পরিহার করুন এবং আগামী নির্বাচনে জনগণই নির্ধারণ করবে কে ক্ষমতায় যাবে আর কে যাবে না। 

ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেন, আপনাদের কাউকে সরিয়ে দিতে হবে না, জনগণ না চাইলে নির্বাচনই ঠিক করবে কে সরবে আর কে সরবে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, রাজনৈতিক নিপীড়ন ও সংখ্যালঘু নির্যাতনে এদেশে বিএনপিই চ্যাম্পিয়ন। ২০০১ সালে ক্ষমতা আসার পর তারা নির্যাতনের রেকর্ড স্থাপন করেছে, যে বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি করেছিল জনগণ তা এখনও ভুলে যায়নি। 

তিনি বলেন, সাম্প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি কখনো ধর্মীয় স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল নয়। সনাতন ধর্মাবলম্বীরা বিএনপিকে ভোট দেইনি- এ অভিযোগে বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাস চালিয়েছিল, নির্যাতনের স্টিম রোলার চালিয়েছিলো। 

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ওবায়দুল কাদের বলেন, মুসলিম উম্মাহর কাছে আজকের এই দিনটি অত্যন্ত পবিত্র, এই দিনে আরবের মরু প্রান্তরে মা আমিনার কোল আলো করে জন্ম নিয়েছিলেন মানবজাতির শিরোমণি মহানবী হজরত মুহাম্মদ (সা.)। 

বিপ্লব আহসান 

এ সম্পর্কিত আরও পড়ুন অগণতান্ত্রিক | উপায়ে | বিএনপি | ক্ষমতায় | যাবার | ষড়যন্ত্র | করছে | | কাদের