আর্কাইভ থেকে বাংলাদেশ

স্বস্তিকাকে কটাক্ষ শ্রীলেখার!

স্বস্তিকাকে কটাক্ষ শ্রীলেখার!

কলকাতার দুর্গা পূজা ইউনেস্কো সন্মান বা হেরিটেজ তকমা পাওয়ার পর শনিবার (৯ অক্টোবর) প্রথম রেড রোডে অনুষ্ঠিত হল পুজো কার্নিভ্যাল। জাঁকজমক পূর্ণভাবে কার্নিভালের সমগ্র আয়োজন ছিল রাজ্য সরকারের। কার্নিভালে অংশ নিয়েছে কলকাতার ৯৫টি পূজা কমিটি। 

দুর্গা পূজা কার্নিভ্যালে উপস্থিত ছিলেন রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী সহ একাধিক মন্ত্রী সহ টলিউডের একঝাক তারকা। দেখা গিয়েছিল পরিচালক তথা বিধায়ক রাজ চক্রবর্তীকে, অভিনেত্রী তথা বিধায়ক জুন মালিয়াকে, স্ত্রী শুক্লাকে নিয়ে হাজির ছিলেন পরিচালক অরিন্দম শীল। এছাড়াও উপস্থিত ছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়, ঋতাভরী চক্রবর্তী, সুদেষ্ণা রায়, লীনা গঙ্গোপাধ্যায়, অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, ঋত্বিকা সেন, ছোটপর্দার ‘মিঠাই’ সৌমিতৃষা কুণ্ডু, ‘রামকৃষ্ণ’ সৌরভ সাহা, অভিনেতা ভিভিন ঘোষ, রিজওয়ান রব্বানি শেখ, ভাস্বর চট্টোপাধ্যায়, সুভদ্রা মুখোপাধ্যায়, তৃণা সাহা, ভরত কল সহ আরও অনেকে। হাজির ছিলেন জনপ্রিয় কীর্তন গায়িকা বিধায়িকা অদিতি মুন্সিও। মেগা কার্নিভাল জুড়ে যেন বসেছিল চাঁদের হাট। তবে শুধু উপস্থিতই নয়, এসময় নাচে গানেও অংশ নিয়েছিলেন তারা।

গতকাল অনুষ্ঠানের সেই সব নানা মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সাথে শেয়ার করে নিয়েছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। সঙ্গে মাননীয় মুখ্যমন্ত্রীর প্রশংসা করে লিখেছেন, “অমনেক বছর পর মাননীয় মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হল গতকাল কার্নিভালে। কী দারুণ একটা ইভেন্টের আয়োজন করেছিলেন তিনি। খুব ভালো কাজ করেছে কলকাতা পুলিশও। আমি সবসময়ই প্রশংসা করে এসেছি দিদির লড়াকু ক্ষমতা আর মনোবলের। ওকে শুভবিজয়ার শুভেচ্ছা জানিয়ে চকোলেট উপহার পেলাম (হার্ট ইন আই ইমোজি)। ধন্যবাদ রাজ ছবিগুলি তুলে দেয়ার জন্য, এগুলো ভীষণ মিষ্টি। দক্ষিণপাড়ার পুজোউৎসব কমিটির সঙ্গে ওখানে থাকাটা খুব মজাদার হল। আসছে বছর আবার হবে।”

ব্যাস আর এতেই কটাক্ষ জুটেছে অভিনেত্রীর কপালে। জুটেছে ‘চটিচাটা’র তকমা। একজন নেট নাগরিক মন্তব্য করে লিখেছেন, ‘আপনিও চটিচাটা না হয়ে পারলেন না। সেই তেল মারতেই হল।’ অপরজনের মন্তব্য, ‘আমি ভাবতাম অন্তত আপনার মধ্যে সাহস আছে সত্যিটা বলার, প্রতিবাদ করার। কিন্তু দেখছি আমার ভুল ধারণা ছিল সেটা। আপনারও অন্য তাররকাদের মতোই শিরদারাতে কোনও জোর নেই।’

শুধু আমজনতা নয়, এদিন স্বতিকাকে কটাক্ষ করেছেন টলিউডের আরেক জনপ্রিয় বামপন্থী অভিনেত্রী শ্রীলেখা মিত্র মমতার সাথে স্বস্তিকার একটি ছবি নিজের ফেসবুক পেজে শেয়ার করে লিখেছেন, “আমার ‘খামতি’ দিদিমনি। আপনি চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন আমার খামতি কোথায়, আপনাদের মতো হতে পারলাম না এটাই তো?” পাশাপাশি লিখেছেন, ‘কারেক্ট আছে।’

শ্রীলেখার এমন পোস্টে এক নেটনাগরিক স্বস্তিকাকে কটাক্ষ করে লিখেছেন, ‘ইনি এতো বড় বড় বাতেলা মেরে শেষে চটি চাটতে গেলেন! কিছু বলার নেই, বাঙালির বাজারদর তো এখন ৫০০/১০০০-এ গিয়ে দাঁড়িয়েছে।’ মন্তব্যে সায় দিতে শ্রীলেখা লিখেছেন, “উনি সিলেক্টিভলী বিদ্রোহী (rebel) যেখানে কাজ হবে উনি সেখানে। এরা আরও ভয়ঙ্কর।”

অনন্যা চৈতী