আর্কাইভ থেকে বাংলাদেশ

তৃতীয় শীতলক্ষ্যা সেতুতে ১৮ ঘণ্টায় যত টোল আদায়

তৃতীয় শীতলক্ষ্যা সেতুতে ১৮ ঘণ্টায় যত টোল আদায়

মধুমতি সেতুর সঙ্গেই উদ্বোধন করা হয় নারায়ণগঞ্জ একেএম নাসিম ওসমান শীতলক্ষ্যা তৃতীয় সেতু। এই সেতু উদ্বোধনের ২৪ ঘন্টা মোট গাড়ি পারাপার হয়েছে ৪৪১টি। উদ্বোধনের পর থেকে গেলো ১৮ ঘণ্টায় এই সেতুতে চলাচলকারী বিভিন্ন যানবাহন থেকে প্রায় ৮২ হাজার ৩২০ টাকা টোল আদায় হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত এ টোল আদায় হয়। এর আগে সোমবার (১০ অক্টোবর) রাত ১২টা থেকে টোল আদায়সহ টোল প্লাজার সকল কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

সেতুর টোল প্লাজার সিস্টেম অ্যান্ড ইঞ্জিনিয়ার ব্যবস্থাপক এস এম জামিল গণমাধ্যমকে জানান, সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৮ ঘণ্টায় মোট ২ হাজার ২৭০টি যানবাহন সেতু পারাপার হয়েছে। এসব যানবাহনের মধ্যে ৮৮২টি ইজিবাইক, ৭৭১টি মোটরসাইকেল, ৩৫৮টি রিকশা, ভ্যান, ৯৯টি প্রাইভেট কার এবং ৫০টি ছিল পিকআপ। এ ছাড়া স্বল্প সংখ্যক ভারী যানবাহন সেতু পারাপার হয়েছে। যা থেকে ১৮ ঘণ্টায় টোল আদায় হয়েছে মোট ৮২ হাজার ৩২০ টাকা।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার ফরাজীকান্দা এলাকার টোলপ্লাজা অনেকটাই ফাঁকা। দীর্ঘ সময় পর পর বড় যান আসছে। তবে রিকশা-ভ্যান, মোটর সাইকেল, সিএনজি অটোরিকশা ও প্রাইভেটকার বেশি চলাচল করতে দেখা গেছে। এ ছাড়া সিমেন্ট কারখানার ভারী ট্রাক ও কিছু পিকআপ ভ্যান চলাচল করছে। এদিকে অনেকেই নতুন সেতু দেখতে দূরদূরান্ত থেকে বেড়াতে আসছেন।

উল্লেখ্য, নারায়ণগ‌ঞ্জে বীর মুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমান তৃতীয় শীতলক্ষ্যা সেতুর দ্বার উম্মোচন হয়েছে সোমবার। দুপুর ১২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। সেই লক্ষ্যে সব ধরণের প্রস্তুতি শেষ করেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। উদ্বোধনের পরই যান চলাচলের জন্য খুলে দেয়া হয় শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমান তৃতীয় শীতলক্ষ্যা সেতু।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন তৃতীয় | শীতলক্ষ্যা | সেতুতে | ১৮ | ঘণ্টায় | যত | টোল | আদায়