আর্কাইভ থেকে ক্রিকেট

রুদ্ধশ্বাস ম্যাচ জিতে সিরিজ পাকিস্তানের

রুদ্ধশ্বাস ম্যাচ জিতে সিরিজ পাকিস্তানের

চার ম্যাচ সিরিজের আগের তিন ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল পাকিস্তান।  গতকাল সিরিজ নির্ধারণী ম্যাচে প্রোটিয়াদের ৩ উইকেটে হারিয়ে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও ৩-১ ব্যবধানে নিজেদের করে নিল বাবর আজমের দল। প্রথমটিতে সহজ ম্যাচ যেমন কঠিন করে জিতেছিল সফরকারীরা শেষ ম্যাচটিতেও দেখা গেছে একই চিত্র।

এদিন আগে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের মিতব্যয়ী বোলিংয়ে সব উইকেট হারিয়ে ১৯.৫ ওভারে ১৪৪ রান করতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা। জবাবে সমান ১৯.৫ ওভারেই ৩ উইকেটের জয় তুলে নে পাকিস্তান।

রান তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি পাকিস্তানের। স্কোরবোর্ডে দলীয় ১ রান উঠতেই ০ রানে বিদায় নেন রিজওয়ান। এরপর দ্বিতীয় উইকেটে  ফখর জামান ও বাবর আজম ৯১ রানের বড় জুটি গড়েন। যেখানে ঝড়ো ব্যাটিংয়ে একাই ৩৪ বলে ৬০ রান করেন ফখর জামান।

ফকরের বিদায়ের পরই ব্যাটিং ধ্বস নামে পাকিস্তান শিবিরে। ২৩ বলে ২৪ রান করে ফেরেন বাবর। তার দেখাদেখি দ্রুতই ফেরেন হাফিজ-হায়দার আলী। আসিফ-ফাহিম আশরাফরা যোগ্য সাপোর্ট দিতে পারেননি। ৯৮/২ থেকে ১২৯/৭ উইকেটে পরিণত হয় পাকিস্তান। শেষ দিকে ম্যাচ ঘুরিয়ে দিয়ে প্রায় নিজের করে নিয়েছিল স্বাগতিকরা।

কিন্তু যখন ৮ বলে পাকিস্তানের ১৬ রান প্রয়োজন ঠিক তখনই মালাগার পর পর দুই নো বলের একটিতে ছক্কা হাঁকিয়ে বলের সাথে রান সমান করেন নেওয়াজ। শেষ ওভারে জিততে ৬ রান প্রয়োজন হলে ৫ বলেই জয় তুলে নেয় পাকিস্তান।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই এইডেন মার্করামকে হারায় প্রোটিয়ারা। এরপর মালান ও ডুসেন বড় জুটি গড়েন। ২৮ বলে ৩৩ রান করে ফেরেন মালান। পরে একাই লড়াই করে ফিফটি তুলে নেন ডুসেন। ৩৬ বলে ৫২ রান করেন তিনি। পরবর্তীতে আরো কোন ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি। তাতেই ১৪৪ রানে গুটিয়ে যায় প্রোটিয়ারা।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন রুদ্ধশ্বাস | ম্যাচ | জিতে | সিরিজ | পাকিস্তানের