আর্কাইভ থেকে ক্রিকেট

৫৪১ রানে বাংলাদেশের ইনিংস ঘোষণা

৫৪১ রানে বাংলাদেশের ইনিংস ঘোষণা

শ্রীলঙ্কার বিপক্ষে ক্যান্ডির পাল্লেকেলে টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনে পুরো সময় ব্যাটিং করেনি বাংলাদেশ। ৭ উইকেটে ৫৪১ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে সফরকারীরা। 

তৃতীয় দিনের সকালেও ব্যাটিং করার প্রতিশ্রুতি নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশে। তবে পাল্লেকেলেতে আজ সকালেই সাফল্য পেয়েছে শ্রীলঙ্কান বোলাররা। একে একে ফিরিয়ে দিয়েছেন লিটন দাস, মেহেদী হাসান ও তাইজুল ইসলামকে। বাংলাদেশের দলীয় সংগ্রহ ৫০০ পেরোবার পরই পতন ঘটে এই তিন উইকেটের। আউট হবার আগে ফিফটি পূরণ করেন লিটন দাস।

গতকাল আলোর স্বল্পতার কারণে নির্ধারিত সময়ের কিছু আগেই খেলা বন্ধ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। খেলা আর মাঠে গড়ায়নি। ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে আজ ১৫ মিনিট আগেই খেলা শুরু করেছিল বাংলাদেশ। আগের দিন ৪৩ রানে অপরাজিত থাকা মুশফিকুর রহিম প্রথমে ফিফটি পূরণ করেন। এরপর লিটন। ব্যক্তিগত ৫০ রানে তিনি ধনঞ্জয়া ডি সিলভার বলে বিশ্ব ফার্নান্দোর হাতে ক্যাচ দেন। লিটন ৫০ করেছেন ৬৭ বলে, ৫টি চার ও একটি ছক্কায়।

মুশফিক অপরাজিত থাকেন ৬৮ রানে। লিটনের আউটের পরেই উইকেটে আসেন মেহেদী হাসান মিরাজ, কিন্তু তিনি ১৫ বল খেলে ৩ রান করে লাকমালের শিকার হন। এরপর তাইজুলও বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি। ৮ বলে ২ রান করে ফার্নান্দোর বলে আউট হন তিনি।

শ্রীলঙ্কার পক্ষে বিশ্ব ফার্নান্দো নিয়েছেন ৪ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন লাহিরু কুমারা ও ধনঞ্জয়া ডি সিলভা।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ৫৪১ | রানে | বাংলাদেশের | ইনিংস | ঘোষণা