আর্কাইভ থেকে করোনা ভাইরাস

নাগরিকদের ভারত ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র

নাগরিকদের ভারত ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র

ক্রমবর্ধমান করোনাভাইরাসের সংকটের কারণে যত দ্রুত সম্ভব নিজ নাগরিকদের ভারত ছাড়ার সতর্কতা দিয়েছে যুক্তরাষ্ট্র। গতকাল বুধবার সর্বোচ্চ ভ্রমণ সতর্কতা জারি করে মার্কিন নাগরিকদের ভারত ভ্রমণ না করতে বা যত তাড়াতাড়ি সম্ভব দেশ ছাড়তে বলেছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বুধবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ভারত ও যুক্তরাষ্ট্রের মধ্যে প্রতিদিন ১৪টি সরাসরি ফ্লাইট চলাচল করে। এছাড়া ইউরোপ হয়ে আরও কিছু সার্ভিসও আছে।

ভারতে করোনাভাইরাসের রেকর্ড সংক্রমণ ও মৃত্যুর সঙ্গে পাল্লা দিতে লড়াই করতে হচ্ছে কর্তৃপক্ষ ও হাসপাতালগুলোকে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুস্তান টাইমস জানিয়েছে, আজ বৃহস্পতিবার ভারতে আবারও প্রতিদিনের আক্রান্তের রেকর্ড তৈরি হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গেল ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে তিন লাখ ৭৯ হাজার জনের বেশি। এ নিয়ে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে এক কোটি পৌঁনে ৮৪ লাখের বেশি মানুষ। গেল ২৪ ঘণ্টায় মারা গেছে তিন হাজার ৬৪৫ জন। যা প্রতিদিনের মৃত্যুর হিসেবে এখন পর্যন্ত সর্বাধিক।

চলতি সপ্তাহের প্রথমদিকে ভারত থেকে সব ধরনের ফ্লাইটে নিষেধাজ্ঞা দিয়েছে অস্ট্রেলিয়া। পূর্ববর্তী ১০ দিনের মধ্যে ভারতে ছিল এমন যে কারো প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে ব্রিটেন। ভারত থেকে ব্রিটেন ফেরৎ ব্রিটিশ ও আইরিশ নাগরিকদের বাধ্যতামূলকভাবে হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন নাগরিকদের | ভারত | ছাড়তে | বলেছে | যুক্তরাষ্ট্র