আর্কাইভ থেকে বাংলাদেশ

আমিই ফাদার অব দ্য ভ্যাকসিন: ট্রাম্প

আমিই ফাদার অব দ্য ভ্যাকসিন: ট্রাম্প

এবার নিজেকে করোনাভাইরাসের টিকার জনক দাবি করলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি ভালোভাবে সামাল দেওয়ার কৃতিত্ব নিচ্ছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। এর বিরোধিতা করে ট্রাম্প বলেন, আমিই ফাদার অব দ্য ভ্যাকসিন। আমি না থাকলে ভ্যাকসিন আসত না। তাই যুক্তরাষ্ট্রের বর্তমান পরিস্থিতির জন্য তিনিই প্রশংসা পাওয়ার দাবিদার বলে জানান।

সম্প্রতি ফক্স বিজনেসকে দেওয়া সাক্ষাত্কারে হোয়াইট হাউজে বাইডেনের ১০০ দিনের কর্মকাণ্ডের সমালোচনা করেন ট্রাম্প। ফ্লোরিডায় অবস্থানরত ট্রাম্প বলেন, বাইডেনের অভিবাসন নীতির কারণে ধংস হয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করছে মধ্য অ্যামেরিকার খুনিরা।

ট্রাম্প জানান, ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ব্যাপারে শতভাগ চিন্তা-ভাবনা করছেন তিনি। তার নতুন সম্ভাব্য রানিংমেটের ব্যাপারেও আভাস দেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

কোভিড-১৯ মহামারিকে আবারও চীনা ভাইরাস বলে বেইজিংকে দোষারোপ করেন ট্রাম্প। তার দাবি গেল নির্বাচন ছিলো জালিয়াতিপূর্ণ। সাক্ষাত্কারে রিপাবলিকান সিনেটর মিচ ম্যাককনেলের সমালোচনাও করেন ট্রাম্প।

তিনি বলেন, ২০২২ সালের মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকানদের ভালো কিছু করতে হলে নতুন নেতা বেছে নিতে হবে। আমাদের ভালো নেতৃত্ব দরকার। ম্যাককনেল ভালো কিছু করতে পারেননি। আমার মনে হয় তাকে বদল করা উচিত।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন আমিই | ফাদার | অব | দ্য | ভ্যাকসিন | ট্রাম্প