আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

যোগাযোগের নতুন প্ল্যাটফর্ম চালু করলেন ট্রাম্প

যোগাযোগের নতুন প্ল্যাটফর্ম চালু করলেন ট্রাম্প

স্বাধীনভাবে কথা বলার জন্য নতুন একটি যোগাযোগের প্ল্যাটফর্ম চালু করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিজস্ব ওয়েবসাইটটিতে তার ডেস্ক থেকে সরাসরি বিষয়বস্তু প্রকাশ করা হবে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, গেল জানুয়ারি মাসে মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের দাঙ্গার ঘটনায় ট্রাম্পকে নিষিদ্ধ করে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। টুইটারে ট্রাম্পের প্রায় নয় কোটি ফলোয়ার ছিল। তার অ্যাকাউন্ট সাময়িক বন্ধ করে দেয় ফেসবুক এবং ইউটিউবও। এরপর থেকেই প্রেস রিলিজের মাধ্যমে বিবৃতি দিয়ে যাচ্ছিলেন ট্রাম্প।

এখন থেকে নতুন ওয়েবসাইটে ট্রাম্পের বিভিন্ন বক্তব্য প্রকাশ করা হবে। পোস্টগুলো লাইক ও টুইটার-ফেসবুকে তা শেয়ার করতে পারবে ব্যবহারকারীরা। তবে এক টুইট বার্তায় ট্রাম্পের ঊর্ধ্বতন উপদেষ্টা জেসন মিলার জানিয়েছেন, ওয়েবসাইটটি সামাজিক যোগাযোগ মাধ্যমের প্ল্যাটফর্ম নয়।

এর আগে জেসন মিলার জানিয়েছিলেন, একটি নতুন সামাজিক যোগাযোগমাধ্যম চালু করা হবে। ট্রাম্পের এই নতুন সোশ্যাল মিডিয়া হবে অনেক বড় মাপের। কিন্তু গতকাল মঙ্গলবার মিলার টুইট বার্তায় জানান, আগে যে ধারণা দিয়েছিলেন তিনি নতুন ওয়েবসাইটটি সে ধরনের সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম নয়। এ সংক্রান্ত আরও তথ্য নিকট ভবিষ্যতে আসবে।

ট্রাম্পের নতুন এই ওয়েবসাইট তৈরি করেছে তার ক্যাম্পেইন ম্যানেজার ব্র্যাড পার্সক্যালের ডিজিটাল সার্ভিসেস কোম্পানি।

এমন এক সময়ে ট্রাম্পের নতুন ওয়েবসাইট প্রকাশের ঘোষণা এলো, যখন ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়ার বিষয়ে আজ বুধবার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন যোগাযোগের | নতুন | প্ল্যাটফর্ম | চালু | ট্রাম্প