আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ১৩ হাজার

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ১৩ হাজার

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ১৩ হাজার জন। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ছয় লাখ ২৪ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতে করোনা সংক্রমণের গতি কিছুটা নিম্নমুখী হলেও কমছে না মৃত্যু। শুক্রবার মারা গেছে চার হাজার ১৪৩ জন। টানা ৫ম দিনের মতো তিন লাখের নিচে রয়েছে প্রতিদিনের সংক্রমণ। গেল ২৪ ঘণ্টায় দুই লাখ ৫৪ হাজারের বেশি মানুষের শরীরে মিলেছে ভাইরাসটি। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পরই ভারত। প্রায় এক মাস ধরে প্রতিদিনের সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে প্রায় দুই কোটি ৬৩ লাখ জন। মোট মারা গেছে দুই লাখ সাড়ে ৯৫ হাজার। আর সুস্থ হয়েছে দুই কোটি ৩০ লাখ ৫৯ হাজারের বেশি মানুষ।

ব্রাজিলে কমছেই না করোনা সংক্রমণ আর মৃত্যু। শুক্রবারও কোভিডে আক্রান্ত হয়ে দেশটিতে মারা গেছে দুই হাজারের বেশি মানুষ। নতুন সংক্রমিত শনাক্ত হয়েছে ৭৭ হাজার ছয় শ’র বেশি। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে এক কোটি পৌনে ৬০ লাখের বেশি মানুষ। মোট মারা গেছে চার লাখ সাড়ে ৪৬ হাজার। আর সুস্থ হয়েছে এক কোটি সোয়া ৪৪ লাখ জন।

প্রতিদিনের মৃত্যুতে তৃতীয় অবস্থানে আর্জেন্টিনা। শুক্রবার কোভিডে আক্রান্ত হয়ে দেশটিতে মারা গেছে ৬৯২ জন।

যুক্তরাষ্ট্রে একদিনে মৃত্যু হয়েছে ৬৩৯ জনের। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে দেশটি। এখন পর্যন্ত করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে তিন কোটি ৩৮ লাখ সাড়ে ৬২ হাজার জন। মারা গেছে মোট ছয় লাখ তিন হাজারের বেশি মানুষ। আর প্রাণঘাতি ভাইরাস থেকে সুস্থ হয়েছে প্রায় দুই কোটি ৭৪ লাখ জন।

শুক্রবার পাঁচ শ’ জনের কাছাকাছি মারা গেছে কলম্বিয়ায়।

বিশ্বে করোনায় মোট মারা গেছে ৩৪ লাখ সাড়ে ৫৭ হাজারের বেশি। এখন পর্যন্ত মোট ভাইরাস আক্রান্ত হয়েছে ১৬ কোটি সাড়ে ৬৪ লাখ মানুষ। আর ভাইরাস থেকে মোট সুস্থ হয়েছে ১৪ কোটি সোয়া ৭২ লাখের বেশি মানুষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | একদিনে | মৃত্যু | ১৩ | হাজার