আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু প্রায় ১১ হাজার

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু প্রায় ১১ হাজার

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘণ্টায় মারা গেছে আরও প্রায় ১০ হাজার ৮০৭ জন। একই সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৭১ হাজার ৯৩০ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতে গেল ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে তিন হাজার ৭৮৮ জন। ১৪ মে’র পর দেশটিতে এটি সবচেয়ে কম মৃত্যু। নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে দুই লাখ ৪৩ হাজার ৭৭৭ জন। বিশ্বে আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ৬৫ লাখের বেশি মানুষ। মোট মারা গেছে দুই লাখ ৯৯ হাজারের বেশি মানুষ।

শনিবার প্রতিদিনের মৃত্যু কিছুটা কমেছে ব্রাজিলে। একদিনে দেশটিতে মারা গেছে ১৮শ’ জনের কাছাকাছি। একই সময়ে ভাইরাস শনাক্ত হয়েছে আরও ৭১ হাজারের বেশি মানুষের শরীরে। বিশ্বে আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে মোট মৃত্যু ছাড়িয়েছে চার লাখ ৪৮ হাজার। মোট সংক্রমিত মানুষের সংখ্যা এক কোটি ৬০ লাখ ৪৭ হাজারের বেশি।

গেল ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু অনেকটাই কম যুক্তরাষ্ট্রে। শনিবার দেশটিতে মারা গেছে ৪৫৬ জন। নতুনভাবে ১৮ হাজারের বেশি মানুষের শরীরে মিললো ভাইরাসটি। বিশ্বে করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে তিন কোটি ৩৮ লাখ ৮২ হাজারের বেশি মানুষ। করোনায় মোট প্রাণহানি ছয় লাখ তিন হাজারের ওপর।

শনিবার করোনায় আক্রান্ত হয়ে ৫০৯ জনের মৃত্যু হয়েছে কলম্বিয়ায়।

এদিন করোনায় ৪শ’ জনের কাছাকাছি মৃত্যু হয়েছে রাশিয়ায়।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৪ লাখ ৬৮ হাজারের বেশি। আক্রান্ত হয়েছে ১৬ কোটি ৭০ লাখ ৩৮ হাজার জন। এদের মধ্যে সুস্থ হয়েছে ১৪ কোটি ৭৯ লাখ ৮৭ হাজারের বেশি মানুষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | একদিনে | মৃত্যু | প্রায় | ১১ | হাজার