আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু প্রায় ১২ হাজার

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু প্রায় ১২ হাজার

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মারা গেছে আরও প্রায় ১২ হাজার জন। গেল ২৪ ঘন্টায় ভাইরাস শনাক্ত হয়েছে পাঁচ লাখ সাড়ে চার হাজার মানুষের শরীরে। এই নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৭ কোটি এক লাখ ২৩ হাজারের বেশি। মোট মৃত্যু ৩৫ লাখ ৩৭ হাজারের ওপর।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর মিছিলে এখনো বেসামাল ভারত। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে তিন হাজার ৫৬৩ জন। এ নিয়ে টানা তৃতীয় দিনের মতো তিন হাজারের বেশি মৃত্যু দেখলো ভারত। শনাক্ত হয়েছে এক লাখ ৭১ হাজার ৭২৬ জনের বেশি। দেশটিতে মোট আক্রান্ত দুই কোটি ৭৭ লাখের বেশি। গেল পাঁচ এপ্রিল থেকে প্রতিদিন লাখের বেশি সংক্রমণ শনাক্ত হচ্ছে। তবে বর্তমানে দৈনিক শনাক্ত কমলেও, কমছে না মৃত্যু। দেশটিতে করোনায় মোট মারা গেছে তিন লাখ ২২ হাজারের বেশি মানুষ।

টানা চতুর্থ দিনের মতো দুই হাজার জনের বেশি মৃত্যু দেখলো ব্রাজিল। গেল ২৪ ঘণ্টায় মারা গেছে দুই হাজার ৪০০ জন। একই সময়ে ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে সাড়ে ৫০ হাজার জনের শরীরে শনাক্ত হয় ভাইরাসটি। দেশটিতে করোনায় মোট প্রাণহানি চার লাখ ৬০ হাজারের কাছাকাছি। সেখানে মোট আক্রান্ত এক কোটি ৬৩ লাখের বেশি মানুষ।

শুক্রবারও করোনায় ৬শ’ জনের বেশি মৃত্যু হয় যুক্তরাষ্ট্রে। একদিনে ভাইরাস শনাক্ত হয়েছে প্রায় ২৩ হাজার মানুষের শরীরে। বর্তমানে দেশটিতে করোনার সংক্রমণ কিছুটা কমে গেছে। যুক্তরাষ্ট্রের সাড়ে ১৬ কোটি মানুষকে অন্তত এক ডোজ টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। দেশটিতে ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছে মোট তিন কোটি ৪০ লাখের বেশি মানুষের শরীরে। মারা গেছে মোট ছয় লাখ আট হাজারের বেশি।

শুক্রবারও পাঁচ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। ল্যাটিন অ্যামেরিকার দেশগুলোতে বাড়ছে করোনার বিস্তার।

মালয়েশিয়ায় প্রতিদিন আট হাজারের বেশি মানুষের শরীরে ভাইরাস শনাক্ত হওয়ায় এক জুন থেকে ১৪ জুন পর্যন্ত লকডাউনের ঘোষণা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট। 

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | একদিনে | মৃত্যু | প্রায় | ১২ | হাজার