আর্কাইভ থেকে ক্রিকেট

টেস্ট-ওয়ানডেতে নতুন নেতৃত্বে আফগানরা, টি-টোয়েন্টিতে কে?

টেস্ট-ওয়ানডেতে নতুন নেতৃত্বে আফগানরা, টি-টোয়েন্টিতে কে?

নিত্যনতুন ঘটনার জন্ম দিচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আর তার বলির পাঁঠা হচ্ছেন অধিনায়করা। আবারো তিন ফরম্যাটের নেতৃত্ব পরিবর্তন করেছে এসিবি।

গত ২০১৯ বিশ্বকাপে হুট করেই গুলবাদিন নাইবকে অধিনায়ক করা হয়। তার নেতৃত্বে বিশ্বকাপে ভরাডুবির পর রশিদ খানের হাতে নেতৃত্ব তুলে দেয়া হয়। তাকে সরিয়ে ২০১৯ সালের ডিসেম্বরে পুরানো অধিনায়ক আসগর আফগানকে অধিনায়ক করা হয়।

এবার আবারো আসগরকে অব্যাহতি দিয়ে টেস্ট ও ওয়ানডের নতুন অধিনায়ক ও সহ-অধিনায়কের নামও ঘোষণা করেছে আফগান বোর্ড। হাশমতউল্লাহ শহীদী টেস্ট ও একদিনের ক্রিকেটে এখন থেকে আফগানিস্তানকে নেতৃত্ব দেবেন। এই দুই ফরম্যাটে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন রহমত শাহ। এর আগে রহমত শাহ টেস্টের অধিনায়ক হিসেবে দায়িত্বপ্রাপ্ত ছিলেন।
 
এদিকে টি-টোয়েন্টিতে কে আফগান দলকে নেতৃত্ব দিবেন সেটা জানায়নি বোর্ড তবে এই ফরম্যাটে দলের সহ-অধিনায়ক করা হয়েছে সাবেক অধিনায়ক রশিদ খানকে।

এদিকে আসগর আফগানকে বাদ দেয়ার কারন হিসেবে বলা হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে ভরাডুবির কারণে। এসিবি জানায়, জিম্বাবুয়ে সিরিজের প্রথম টেস্টে আফগানিস্তানের পরাজয়ে আফগান অধিনায়কের কিছু সিদ্ধান্তের কারণে দায় আছে।

ঐ পরাজয়ের পর এসিবি তদন্ত সাপেক্ষে আসগরের বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে বলে জানানো হয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন টেস্টওয়ানডেতে | নতুন | নেতৃত্বে | আফগানরা | টিটোয়েন্টিতে | কে