আর্কাইভ থেকে বাংলাদেশ

দিলীপ কুমার হাসপাতালে

দিলীপ কুমার হাসপাতালে

ভারতের প্রখ্যাত অভিনেতা দিলীপ কুমার অসুস্থ। রোববার সকালে শ্বাসকষ্ট শুরু হতেই মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করানো হল বর্ষীয়ান অভিনেতাকে। বর্তমানে চিকিৎসকের পর্যবেক্ষণে আছেন ৯৮ বছরের দিলীপ।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানায়, দিলীপ-জায়া অভিনেত্রী সায়রা বানু জানালেন, কয়েক দিন ধরেই দিলীপের শ্বাসকষ্ট হচ্ছে। তাই কোভিড রোগীর জন্য নির্দিষ্ট নয় এমন হাসপাতালে তাঁকে নেওয়া হয়েছে। শ্বাসকষ্টের কারণ জানতে রক্ত পরীক্ষার সঙ্গে অন্যান্য পরীক্ষা নিরীক্ষাও করা হবে।

দিলীপ পত্নী সায়রা জানান, মহামারির প্রকোপ বেড়ে যাওয়ার পর থেকে কারও সঙ্গে দেখা করেননি দিলীপ। কারণ তাঁর শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম। এর আগেও একাধিক বার হাসপাতালে ভর্তি করতে হয়েছে তাঁকে। ফুসফুসে সংক্রমণও হয়েছিল তাঁর।

কোভিডের হাত থেকে বাঁচতে স্বেচ্ছায় নিভৃতবাসে যান দিলীপ। সেখান থেকেই টুইটে বার্তা দেন, আমার স্ত্রী সায়রা কোন ঝুঁকি নিতে চায় না। তাই আমি নিভৃতবাসে আছি। আপনারাও খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরোবেন না।

দেবদাস, ক্রান্তি, মোগল-ই-আজম এর মতো কালজয়ী একাধিক ছবিতে অভিনয় করেছেন দিলীপ। পেয়েছেন পদ্মবিভূষণের মতো সম্মাননা। ১৯৯৪ সালে দাদা সাহেব ফালকে পুরস্কার পান দিলীপ।

গেল বছর নিজের ছোট দুই ভাইকে হারিয়েছেন বর্ষীয়ান এই বলিউড অভিনেতা। ৮৮ বছরের আসলাম খান এবং ৯০ বছরের আহসান খান দুইজনই কোভিডে মারা যান। মুসলিম পরিবারে জন্ম নিলে্ও চলচ্চিত্রে অভিনয়ের জন্য হিন্দু নামে আবির্ভূত হন দিলীপ কুমার। 

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন দিলীপ | কুমার | হাসপাতালে