আর্কাইভ থেকে দেশজুড়ে

বিরামপুর সীমান্তে তিন রোহিঙ্গা আটক

বিরামপুর সীমান্তে তিন রোহিঙ্গা আটক

দিনাজপুরের বিরামপুর উপজেলার সীমান্ত দিয়ে ভারতে পাড়ি দেয়ার সময় শিশুসহ একই পরিবারের তিন রোহিঙ্গাকে আটক করেছে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

সোমবার ( ৮ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার দেশমা বাজারের অদূর থেকে তাদের আটক করা হয়।

আটক তিন রোহিঙ্গা হলেন, মজিবর হোসেন (২৭) স্ত্রী সাদেকুন নাহার (২৪) এবং শিশু রহমত হোসেন(৫)। এরা তিন জন মিয়ানমান থেকে দেশে পালিয়ে এসে বাংলাদেশ রোহিঙ্গা ক্যাম্পে ছিলেন বলেন জানিয়েছেন তারা।

স্থানীয় বিনাইল ইউনিয়নের ২নং সংরক্ষিত মহিলা আসনের সদস্য মাকসুদা বেগম জানান, দুপুরে দেশমা বাজার এলাকায় নিজ বাড়ি থেকে বেরিয়ে দেখি রাস্তার পাশে এক শিশুসহ তিন জন বসে আছে। এসময় তাদের ঠিকানা জিজ্ঞেস করলে তারা কিছু বলতে পারেনি। এমন অবস্থায় তাদের উদ্ধার করে বাড়িতে নিলে স্থানীয় আনোয়ার হোসেন নামের এক শিক্ষককে জানায় তারা রোহিঙ্গা। পরে বিষয়টি স্থানীয় বিনাইল চেয়ারম্যানের মাধ্যমে পুলিশ ও বিজিবিকে জানান।

ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল শরিফ উল্লাহ আবেদ জানান, বিরামপুর দেশমা এলাকায় শিশুসহ তিন রোহিঙ্গা আটকের খবরে এক দোভাষিকে পাঠিয়ে জানা গেছে তারা রোহিঙ্গা। প্রাথমিকভাবে তারা স্বীকার করেছেন যে তারা ভারতে পালানো উদ্দ্যেশে সীমান্তে এসেছিলেন। সকল আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হবে বলে তিনি জানান।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন বিরামপুর | সীমান্তে | তিন | রোহিঙ্গা | আটক