আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় মৃত্যু আরো সাড়ে ১১ হাজার

বিশ্বে করোনায় মৃত্যু আরো সাড়ে ১১ হাজার

বিশ্বে গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে সাড়ে ১১ হাজারের মতো মানুষ। একই সময়ে সংক্রমণ শনাক্ত হয়েছে সাড়ে চার লাখের বেশি মানুষের শরীরে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভঅরতে করোনায় আক্রান্ত হয়ে গেল ২৪ ঘণ্টায় মারা গেছে তিন হাজার ৪০২ জন। সংক্রমণ শনাক্ত হয়েছে ৯১ হাজারের বেশি মানুষের শরীরে। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে দুই কোটি পৌনে ৯২ লাখের বেশি এবং এখন পর্যন্ত মোট মৃত্যু তিন লাখ সাড়ে ৫৯ হাজার জন।

গেল তিনদিন ধরে দুই হাজারের বেশি মানুষ মারা গেছে ব্রাজিলে। একদিনে সংক্রমণ শনাক্ত হয়েছে ৯০ হাজারের মতো। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে এক কোটি ৭১ লাখের বেশি। মারা গেছে চার লাখ পৌনে ৮০ হাজার জন।

টানা দ্বিতীয় দিনের মতো করোনায় চার শতাধিক মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। নতুনভাবে ভাইরাসটি শনাক্ত হয়েছে সাড়ে ১৩ হাজার মানুষের শরীরে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে তিন কোটি সাড়ে ৪২ লাখের বেশি মানুষের শরীরে। মারা গেছে ছয় লাখ সাড়ে ১৩ হাজার।

আর্জেন্টিনায় গতকাল বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬৭০ জন। কলম্বিয়ায় করোনায় একদিনে মারা গেছে ৫৭৩ জন। এদিন ল্যাটিন অ্যামেরিকার দুই দেশেই ভাইরাসটি নতুনভাবে শনাক্ত হয়েছে ৩০ হাজারের মতো মানুষের শরীরে।

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৩৭ লাখ ৮৮ হাজারের বেশি। মোট সংক্রমণ শনাক্ত হয়েছে ১৭ কোটি ৫৬ লাখের বেশি মানুষের শরীরে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | মৃত্যু | আরো | সাড়ে | ১১ | হাজার