আর্কাইভ থেকে দেশজুড়ে

ভোগান্তীর আরেক নাম ঢাকা-ময়মনসিংহের সড়ক

ভোগান্তীর আরেক নাম ঢাকা-ময়মনসিংহের সড়ক

তীব্র যানজটে ভুগছে গাজীপুরের টঙ্গীবাসি। গেল ২ দিনে টানা যানজটের কবলে ঢাকা- ময়মনসিংহের ব্যস্ততম সড়ক। যেন এখন ভোগান্তীর আরেক নাম ঢাকা-ময়মনসিংহের সড়ক। যানজট এতটাই প্রকট যে, ২০ মিনিটের পথ ৩ থেকে ৫ ঘন্টারও বেশি সময় লাগছে পার হতে। সমস্যার জন্য বিআরটি’র সমন্বয়হীনতা আর স্বেচ্ছাচারিতাকে দুষছেন গাজীপুরের সিটি মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম।

রাজধানীর বিশ্বরোড, এয়ারপোর্ট, উত্তরা, আব্দুল্লাহপুরসহ গাজীপুর বাসষ্ট্যান্ড পর্যন্ত এবং টঙ্গী স্টেশন রোড থেকে মিরের বাজার এলাকা পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকা জুরে তীব্র যানজট।

স্থানীয়দের অভিযোগ, প্রায় ৮ বছর যাবৎ বিআরটি প্রকল্পের কাজ চলছে। মহাসড়কের কাজের ধীর গতির ফলে দুর্ভোগে আছে গাজীপুরসহ এই জেলার আশপাশের লাখো মানুষ। এর সঙ্গে এ বছর বৃষ্টির শুরু থেকে সড়কে পানি জমে বড় বড় খানা-খন্দের সৃষ্টি হয়েছে। ফলে সড়কের বেহাল দশার কারণে গাড়ি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. বরকতউল্লাহ খান বলেন, এয়ারপোর্ট থেকে বিআরটির আট লেনের উড়াল সেতুর কাজের জন্য কোন ভাবেই সামলানো যাচ্ছে না যানযট।

গেল বুধবার বিকেলে সড়ক পরিদর্শনে টঙ্গী যান বিআরটির এডিশনাল সেক্রেটারি নিলিমা আক্তারসহ উর্ধ্বতন কর্মকর্তারা। এসময় সাংবাদিকের প্রশ্নের মুখে দায়সারা জবাব দেন তারা।

তবে যানজটের মূলে মন্ত্রীর নিদের্শ না মেনে বিআরটির স্বেচ্ছাচারিতাকেই দুষছেন গাজীপুর সিটি মেয়র ।

অবিলম্বে সিটি কর্পোরেশনের সঙ্গে সমন্বয় করে প্রকল্প দ্রুত শেষ করে গাজীপুরের মানুষকে যানজটের দূভোর্গ থেকে মুক্তি দিতে বিআরটির প্রতি আহবান জানান মেয়র।

শেখ সোহন

এ সম্পর্কিত আরও পড়ুন ভোগান্তীর | আরেক | নাম | ঢাকাময়মনসিংহের | সড়ক