আর্কাইভ থেকে বলিউড

‘পাঠান’ নিয়ে শাহরুখের জবাব

‘পাঠান’ নিয়ে শাহরুখের জবাব
‘পাঠান‘ ছবির ট্রেইলার প্রকাশ্যে আসার পর থেকেই ছবি ঘিরে শুরু হয়েছে বিতর্ক। সেই বিতর্কের আগুনে ঘি ঢেলেছে ছবির ‘বেশরম’ গানটি মুক্তি পাওয়ার পর। গানে গেরুয়া বিকিনিতে দেখা গিয়েছে দীপিকা পাড়ুকানকে। আর সেই নিয়েই যাবতীয় উত্তেজনা, বিতর্ক, সমালোচনা। কেউ হিন্দুদের অপমান করা হয়েছে বলে অভিযোগ তোলেন তো, কেউ আবার বৌদ্ধদের ভাবাবেগে আঘাত তোলা হয়েছে বলে দাবি করেন। একাধিক জায়গায় আবার ছবি মুক্তির বিরোধিতাতেও সরব হয়েছেন কট্টরপন্থীরা।
শাহরুখ-দীপিকা
শাহরুখ-দীপিকা
এমন পরিস্থিতিতেই গত বছরের ডিসেম্বরে মধ্যপ্রদেশের বিধানসভার স্পিকার তথা বিজেপি নেতা গিরীশ গৌতম বলেন, “শাহরুখের উচিত ওর মেয়ের সঙ্গে বসে ছবিটা দেখা। সেই ছবি পোস্ট করে দুনিয়াকে উনি জানান যে মেয়ের সঙ্গে ছবিটা দেখেছেন।” এরপরই ধর্মীয় ভেদাভেদ টেনে আনেন। বলেন, “আমি খুব খোলামেলা ভাবে বলতে চাই, আল্লাহর উপর একটা ছবি তৈরি করুন। তারপর মতপ্রকাশের স্বাধীনতা নিয়ে বড় বড় কথা বলবেন। গোটা দুনিয়ায় রক্তবন্যা বইবে।”
দীপিকা-শাহরুখ
দীপিকা-শাহরুখ
এমন পরিস্থিতিতেই সুহানা, আরিয়ান ও গৌরীকে ‘পাঠান’ দেখালেন শাহরুখ। ক্যাজুয়াল লুকেই যশরাজ ফিল্মসের অফিসে গিয়েছিলেন প্রত্যেকে। তবে ছবি দেখে তাদের কেমন লেগেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি। আগামী ২৫ জানুয়ারি সিনেমা হলে মুক্তি পাবে ‘পাঠান’। বিতর্ক সত্ত্বেও শাহরুখের ফিরে আসাতে ছবি নিয়ে দর্শকদের মধ্যে উৎসাহ যেন তুঙ্গে। রেকর্ড ওপেনিং পেতে পারে ছবিটি, এমনটাই মনে করছেন অনেকে।

এ সম্পর্কিত আরও পড়ুন পাঠান | নিয়ে | শাহরুখের | জবাব