আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় মৃত্যু আরও সাড়ে সাত হাজারের বেশি

বিশ্বে করোনায় মৃত্যু আরও সাড়ে সাত হাজারের বেশি

বিশ্বব্যাপী করোনাভাইরাসের তান্ডবে একদিনে মারা গেছে আরও সাড়ে সাত হাজার মানুষ। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে দেড় হাজারের বেশি। একই সময়ে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে তিন লাখ পৌঁনে ৭৩ হাজার জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৬০ হাজার।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, কয়েকদিনের ব্যবধানে করোনায় মৃত্যু ও সংক্রমণে আবারও শীর্ষে ব্রাজিল। মঙ্গলবার ল্যাটিন আমেরিকার দেশটিতে মারা গেছে ১৯শ’র বেশি মানুষ। ব্রাজিলে মোট মৃত্যু ছাড়িয়েছে পাঁচ ৫ লাখ ১৬ হাজার। এদিন গেল দুইদিনের তুলনায় দেশটিতে শনাক্ত প্রায় দ্বিগুণ। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ৬৫ হাজারের মতো। এ নিয়ে দেশটিতে মোট করোনা শনাক্ত এক কোটি ৮৫ লাখের বেশি মানুষ।

ব্রাজিলের পরের অবস্থানেই ভারত। এদিন দেশটিতে মারা গেছে ৮১৬ জন। একই সময়ে আরও প্রায় ৪৬ হাজার মানুষের শরীরে মিলেছে ভাইরাসটি। চতুর্থ ভ্যাকসিন হিসেবে মডার্নার টিকাকে জরুরি ব্যবহারে অনুমোদন দিয়েছে মোদী প্রশাসন। দেশটিতে মোট প্রাণহানি ছাড়িয়েছে তিন লাখ ৯৮ হাজার। 

এদিন করোনায় রাশিয়াতেও মৃত্যু ছিল ৬শ’ জনের ওপর।

মঙ্গলবার করোনাভাইরাসে কলম্বিয়ায় মারা গেছে ৬০৮ এবং আর্জেন্টিনায় মারা গেছে ৫২৬ জন। ল্যাটিন দেশগুলোয় প্রতিদিন সংক্রমিত হচ্ছে ২৫ হাজারের বেশি মানুষ।

এদিকে, মঙ্গলবার ২৭৫ জনের মৃত্যু নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র। এ নিয়ে দেশটিতে করোনায় মারা গেছে প্রায় ছয় লাখ ২০ হাজার মানুষ।

ব্রিটেনে আবারো বাড়ছে করোনার সংক্রমণ। মঙ্গলবার দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছে ২০ হাজার ৪শ ৭৯ জনের শরীরে। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ৪৭ লাখ ৭৫ হাজারের বেশি।

নতুন করে মারা যাওয়াদের নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা পৌঁছেছে ৩৯ লাখ সাড়ে ৫৩ হাজার। মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা ১৮ কোটি ২৫ লাখ ৬৫ হাজারের বেশি।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | মৃত্যু | আরও | সাড়ে | সাত | হাজারের | বেশি