আর্কাইভ থেকে করোনা ভাইরাস

করোনা পরিস্থিতি বিস্তারিত জানতে ক্লিক করুন

করোনা পরিস্থিতি বিস্তারিত জানতে ক্লিক করুন

প্রতিদিনই বাড়ছে সেই সংখ্যা। দেশে গেলো ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ গেলো আরও ১৬৩ জনের। তাদের ৯৮ জন পুরুষ এবং ৬৫ জন নারী। এ নিয়ে করোনায় দেশে ১৫ হাজার ৩৯২ জনের প্রাণহানি হলো।

২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রাক্ত হয়েছে ১১ হাজার ৫২৫ জন। এ নিয়ে মোট করোনায় শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০৬ জনে।

আজ মঙ্গলবার (৬ জুলাই) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গেলো ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৬ হাজার ৬৩১ টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩১ দশমিক ৬৬ শতাংশ।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ৫১৫ জন।  

গেলো ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়,  ২১ থেকে ৩০ বছর বয়সী ৫ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৯ জন এবং ষাটোর্ধ ৯১ জন রয়েছেন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে ২৪ জন করে, খুলনা বিভাগে সর্বোচ্চ ৪৬ জন, বরিশাল বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ২ জন, রংপুর বিভাগে ১১ জন এবং ময়মনসিংহ বিভাগে ৫ জন রয়েছেন। এদের মধ্যে ১২৬ জন সরকারি, ২৯ জন বেসরকারি হাসপাতালে, ৫ জন বাসায় এবং মৃতাবস্থ্য়া হাসপাতালে আনা হয়েছে ৩ জনকে।

এর আগে, গেলো ৫ জুলাই ১৬৪ জনের মৃত্যু হয়। ৪ জুলাই ১৫৩ জনের মৃত্যু হয়। হয়। ৩ জুলাই ১৩৪ জনের মৃত্যু হয়। ২ জুলাই ১৩২ জনের মৃত্যু হয়। ১ জুলাই ১৪৩ জনের মৃত্যু হয়। ৩০ জুন মারা যান ১১৫ জন। ২৭ জুন ১১৯ জনের মৃত্যু হয়েছিল।

করোনা পরিস্থিতি আরও বিস্তারিত জানতে ক্লিক করুন

এ সম্পর্কিত আরও পড়ুন করোনা | পরিস্থিতি | বিস্তারিত | জানতে | ক্লিক | করুন