আর্কাইভ থেকে ফুটবল

কোপার ফাইনালে আর্জেন্টিনাকে চাইলেন নেইমার

কোপার ফাইনালে আর্জেন্টিনাকে চাইলেন নেইমার

ইউরোপিয়ান ফুটবলের গতি, জাঁকজমকতা আর গ্যালারিভর্তি দর্শকের কারণে বেশ আড়ালেই রয়ে গেছে কোপ আমেরিকার চলতি আসর। প্রথম সেমিফাইনাল শেষে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের এই লড়াই অপেক্ষার প্রহর গুনছে ফাইনালের। অবশ্য ইউরোপিয়ান ফুটবল তার সব মনোযোগ হারাতে পারে কোপা ফাইনালের কাছে। কারণ এবারের শিরোপানির্ধারণী ম্যাচে দেখা হতে পারে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার।
 
প্রথম সেমিফাইনাল শেষে সমীকরণটা সহজ। দ্বিতীয় সেমিতে কলম্বিয়াকে হারাতে পারলেই কোপার ফাইনালে দেখা যাবে লাতিন ফুটবলের সবথেকে বড় দ্বৈরথ। নেইমারও অবশ্য ফাইনালে আর্জেন্টিনাকেই চান। শিরোপার আনন্দটা বহুগুণ বাড়িয়ে নিতেই এমনটা চাওয়া নেইমারের। আজ পেরুর বিপক্ষে সেমিফাইনালে জিতে গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন ব্রাজিলিয়ান পোস্টারবয়।

ম্যাচশেষে নেইমার বলেন, ‘দেখুন আমি আর্জেন্টিনার সমর্থক। আমি কোপার ফাইনালে আর্জেন্টিনাকেই প্রতিপক্ষ হিসেবে চাই। কারণটা নিশ্চয়ই বলে দিতে হবে না। আর্জেন্টাইন দলে আমার বেশ কয়েকজন ভালো বন্ধু আছে।’
 
তবে প্রতিপক্ষ যেই হোক না কেন, শিরোপাটা যে ব্রাজিলেই থাকছে তা নিয়ে শতভাগ নিশ্চিত নেইমার। ‘ফাইনালে আর্জেন্টিনা উঠলে আমি খুশি হব, কিন্তু সে ম্যাচে ব্রাজিলই জিতবে, প্রতিপক্ষ যে-ই হোক না কেন!’
 
সবশেষ ২০০৭ সালে কোপার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনার। ভেনেজুয়েলার যে লড়াইয়ে সেলেসাওরা জিতেছিল ৩-০ গোলের ব্যবধানে। তবে ফাইনালে সুপারক্লাসিকো অনুষ্ঠিত হলে এসব পরিসংখ্যান কেবলই সংখ্যা মাত্র। 

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন কোপার | ফাইনালে | আর্জেন্টিনাকে | চাইলেন | নেইমার