আর্কাইভ থেকে এশিয়া

রুশ উড়োজাহাজের ধ্বংসাবশেষের সন্ধান, সব আরোহীর মৃত্যু

রুশ উড়োজাহাজের ধ্বংসাবশেষের সন্ধান, সব আরোহীর মৃত্যু

রাশিয়ায় বিধ্বস্ত উড়োজাহাজের ধ্বংসাবশেষের সন্ধান মিলেছে। তবে ২৮ আরোহীর কেউ বেঁচে নেই বলে জানিয়েছে প্রশাসন। উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার স্থানটি খুঁজে পাওয়ার পর একথা জানানো হয়।

রুশ সংবাদমাধ্যমগুলো জানায়, দেশটির বেসামরিক বিমান মন্ত্রণালয় জানিয়েছে, উড়োজাহাজের ধ্বংসস্তুপের সন্ধান পেয়েছে উদ্ধারকারীরা। দুর্ঘটনাস্থল খতিয়ে দেখেছে তদন্তকারী কর্মকর্তারা। তারপরই সবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রুশ সংবাদ সংস্থা তাস জানিয়েছে, মঙ্গলবার আন্তোনভ এএন-টোয়েন্টি সিক্স নামে উড়োজাহাজটি পেট্রোপাভলোভস্ক-কামচাটস্কি থেকে পালানায় যাচ্ছিল। পালানায় অবতরণের নির্ধারিত সময়ের মাত্র ১০ মিনিট আগে উড়োজাহাজের সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এসময় বিমানবন্দর থেকে ৯ কিলোমিটার দূরে ছিল এএন-টোয়েন্টি সিক্স। এটি অবতরণের সময় পাহাড়ে ধাক্কা খায় বলে জানা গেছে। উড়োজাহাজ থেকে দৃষ্টিসীমার অস্পষ্টতার কারণে দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

এদিকে সাগর ও উপকূল উভয় স্থানেই ধ্বংসাবশেষের টুকরা পাওয়া যায়। উড়োজাহাজটিতে দুই শিশুসহ ২২ যাত্রী ও ছয় জন ক্রু ছিল। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। প্রাথমিকভাবে বৈরী আবহাওয়াকে দায়ী মনে করা হচ্ছে।

এর আগে একই রুটে ২০১২ সালে আন্তোনভের আরও একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছিল। এতে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছিলো।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন রুশ | উড়োজাহাজের | ধ্বংসাবশেষের | সন্ধান | আরোহীর | মৃত্যু