আর্কাইভ থেকে করোনা ভাইরাস

থাইল্যান্ডে করোনা ঠেকাতে কারফিউ

থাইল্যান্ডে করোনা ঠেকাতে কারফিউ

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে থাইল্যান্ডে রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। শুক্রবার দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী সোমবার থেকে রাজধানী ব্যাংককসহ নয়টি প্রদেশে প্রতিদিন রাত ৯টা থেকে ভোর ৪টা পর্যন্ত কারফিউ জারি থাকবে।

ফরাসি সংবাদমাধ্যম ফ্রান্স টুয়েন্টিফোর জানায়, শুক্রবার এক বৈঠকের পর এ ঘোষণা দেন করোনাভাইরাস টাস্কফোর্সের সরকারি এক কর্মকর্তা। আগামী সোমবার থেকে কারফিউ চালু হবে।

কোভিড-১৯ টাস্কফোর্সের সহকারী মুখপাত্র আপিসামাই শ্রীরেংসন জানান, যেসব এলাকার লোকজনকে সর্বোচ্চ বিধিনিষেধের মধ্যে দিয়ে যেতে হবে, তাদের এই অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। তবে এই পদক্ষেপ করোনাকে নিয়ন্ত্রণ করতে বেশ কার্যকর ফল দেবে। থাইল্যান্ড অবশ্যই জয়ী হবে।

নিষেধাজ্ঞায় বলা হয়েছে, নিধিনিষেধ জারি করা এলাকার মানুষজনকে ঘরে থেকেই কাজ করতে হবে। অপ্রয়োজনে বাইরে যাওয়া বারণ। সুপারমার্কেট, রেস্তোরা, ব্যাংক, ফার্মেসি ও ইলেকট্রনিকস স্টোরস খোলা থাকলেও বন্ধ থাকবে অন্য সব দোকানপাট। মলগুলো বন্ধ করতে হবে রাত আটটার মধ্যে। পাঁচজনের বেশি মানুষ একত্র হতে পারবে না। গণপরিবহন বন্ধ থাকবে রাত নয়টা থেকে।

থাইল্যান্ডে নতুন করে ৯ হাজার ২৭৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছে ৭২ জন। গেল এপ্রিল থেকে দেশটিতে করোনার তৃতীয় ঢেউ চলছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন থাইল্যান্ডে | করোনা | ঠেকাতে | কারফিউ