আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ছয় হাজারের বেশি

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ছয় হাজারের বেশি

বিশ্বব্যাপী প্রতিদিনই করোনা শনাক্ত হচ্ছে লক্ষাধিক মানুষের শরীরে। আরও বড় হচ্ছে মৃত্যুর মিছিল। বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৪১ লাখ। এর মধ্যে গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ছয় হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়ছে বিশ্বের বিভিন্ন দেশে। ব্রিটেনে একদিনে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪৮ হাজারের বেশি মানুষ। তবে একদিনে মৃত্যু কিছুটা কম। একদিনে ব্রিটেনে মারা গেছে ২৫ জন। ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদের করোনা শনাক্তের পর তার সংস্পর্শে আসায় আইসোলেশনে গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও চ্যান্সেলর ঋষি সুনাক।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে ইন্দোনেশিয়াতেও। দেশটিতে একদিনে মারা গেছে এক হাজার ৯৩ জন। দেশটিতে শনাক্ত হয়েছে ৪৪ হাজারের বেশি। দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ২৮ লাখ ৭৭ হাজার আর মারা গেছে সাড়ে ৭৩ হাজার জন।

এদিন মৃত্যুর দিক থেকে পরের অবস্থানে ছিল ব্রাজিল। ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ৯৩৯ জন। আর আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৪ হাজারের বেশি।

ভারতে গেল কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ থাকলেও এখন কমে এসেছে। রোববার দেশটিতে মারা গেছে ৫০১ জন। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৩৮ হাজার ৩২৫ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা যুক্তরাষ্ট্রে গেল ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে নয় হাজার ৫১৩ জন এবং মারা গেছে মাত্র ৩১ জন।

করোনা সংক্রমণ বাড়ায় সোমবার থেকে ভিয়েতনামের দক্ষিণাঞ্চলের ১৬টি প্রদেশে দুই সপ্তাহের জন্য চলাচলে কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে।

বিশ্বব্যাপী এ পর্যন্ত করোনায় মোট শনাক্তের সংখ্যা ১৯ কোটি ১১ লাখ ৮৭ হাজার। এর মধ্যে মারা গেছে ৪১ লাখ পাঁচ হাজার জনের বেশি। করোনা থেকে সুস্থ হয়েছে ১৭ কোটি ৪১ লাখ ৪৫ হাজার জন।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | একদিনে | মৃত্যু | ছয় | হাজারের | বেশি