আর্কাইভ থেকে এশিয়া

গাজায় আবারো ইসরায়েলের বিমান হামলা

গাজায় আবারো ইসরায়েলের বিমান হামলা

যুদ্ধবিরতি ভেঙে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আবারো বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। তাদের দাবি, গাজায় অবস্থানরত হামাস যোদ্ধাদের সামরিক ঘাঁটিতে এ হামলা চালানো হয়েছে। ফিলিস্তিনি ভুখন্ড থেকে ইসরায়েলে গ্যাসীয় বেলুন পাঠানোর পর গতকাল রোববার ভোরে বিমান হামলা চালায় তেল আবিব।

ইসরায়েলের শীর্ষ দৈনিক ইয়েদিত আহরোনোত জানায়, গতকাল রোববার ভোরে গাজার উত্তরাঞ্চলের মৎস্য আহরণ কেন্দ্রের ১২ থেকে ৬ নটিক্যাল মাইলের মধ্য থেকে ইসরায়েলের উদ্দেশ্যে আগুনে বেলুন ছোঁড়ে হামাস। এতে ইসরায়েল সীমান্তবর্তী তিনটি এলাকায় আগুন লাগার ঘটনায় পাল্টা জবাব হিসেবে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।

খোলা স্থানে এবং তবে এতে কোন পক্ষ থেকেই ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। হামলা নিয়ে কোন মন্তব্যও করেনি ইসরায়েলি সেনাবাহিনী।

গাজার স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, গতকাল রোববার ভোরে ইসরায়েলি যুদ্ধবিমান থেকে গাজা উপত্যকার খান ইউনিস এবং দক্ষিণাঞ্চলীয় খান ইউনুসে হামাসের সামরিক প্রশিক্ষণ এলাকায় এ হামলা চালিয়েছে ইসরায়েল। তবে হামলায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এক বিবৃতিতে ফিলিস্তিনি অঞ্চলের বেসামরিক বিষয়ক সামরিক শাখা (সিওজিএটি) জানিয়েছে, গাজা উপত্যকা থেকে অব্যাহতভাবে গ্যাসীয় বেলুন পাঠানো হচ্ছিল। যা ইসরায়েলি সার্বভৌমত্বের লঙ্ঘন। এ জন্য হামাসকে দায়ী করে সিওজিএটি বলেছে, ইসরায়েলি জনগণের বিরুদ্ধে এই সহিংসতার পরিণাম হামাসকে ভোগ করতে হবে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন গাজায় | আবারো | ইসরায়েলের | বিমান | হামলা