Connect with us

হলিউড

যৌন নিপীড়নের অভিযোগে বব ডিলানের বিরুদ্ধে মামলা

Published

on

কিংবদন্তি মার্কিন সঙ্গীতশিল্পী ও গীতিকার বব ডিলান। জনপ্রিয় এই শিল্পীর বিরুদ্ধে উঠেছে যৌন নিপীড়নের অভিযোগ। বব ডিলানের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন এক নারী। 

গত ১৩ আগস্ট যৌন নিপীড়নের অভিযোগে নিউইয়র্কের এক আদালতে ওই নারী মামলা করেছেন। 

মামলায় বলা হয়েছে, ১৯৬৫ সালে ওই নারীকে যৌন নিপীড়ন করেছেন মার্কিন রক ও ফোক লিজেন্ড বব ডিলান। ৫৬ বছর আগে মাত্র ১২ বছর বয়সে ওই নারী নিপীড়নের শিকার হয়েছিলেন।
 
অভিযোগে আরও বলা হয়েছে, বব ডিলান ১৯৬৫ সালের এপ্রিল থেকে মে মাসে প্রায় ছয় সপ্তাহ ধরে অভিযোগকারীর ওপর নিপীড়ন চালান।

ওই নারী দাবি করেছেন, নিউইয়র্কের বিখ্যাত চেলসিয়া হোটেলে তিনি নিপীড়নের শিকার হয়েছিলেন। হোটেলের একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্টে তার ওপর যৌন নির্যাতন চালানো হয়েছিল।

বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বব ডিলানের মুখপাত্র। এক বিবৃতিতে তিনি বলেন, ‘৫৬ বছর আগের এ দাবি মিথ্যা এবং এর উপযুক্ত জবাব দেয়া হবে।’

Advertisement

বব ডিলানকে বলা হয়ে থাকে সর্বকালের সেরা কণ্ঠশিল্পী ও গীতিকার। ৮০ বছর বয়সী এই শিল্পীর অ্যালবাম এখন পর্যন্ত মোট ১২৫ মিলিয়ন কপি বিক্রি হয়েছে। তার লেখা গীতিকবিতার জন্য ২০১৬ সালে তাকে সাহিত্যে নোবেল পুরস্কার দেয়া হয়।

এস

Advertisement

হলিউড

প্রথম সন্তান আসার আনন্দে ফের বিয়ে করলেন জাস্টিন বিবার!

Published

on

দীর্ঘ ৮ বছরের সম্পর্কের বিচ্ছেদ হয় জাস্টিন বিবার ও সেলেনা গোমজের। তারপরই ২০১৮ সালে মার্কিন মডেল হেইলির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন জাস্টিন। বহুদিন ধরেই ছিল গুঞ্জনে। কিন্তু বিয়ের খবর কেউই প্রকাশ্যে আনেননি। স্ত্রীকে সঙ্গে নিয়ে ফাঁস হয়েছিল অনেক গোপন ছবিও। এরপর বিয়ের চার বছর পূর্তিতে তাদের বিবাহের কথা স্বীকার করেন তারকা জুটি।

তবে এবার নিজেই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করলেন পপতারকা জাস্টিন বিবার। বর্তমানে জাস্টিন বাবা হতে চলেছেন তা নিয়েই সরগরম নেটপাড়া। জাস্টিন ও হেইলির সুখের সংসারে আসতে চলেছে নতুন সদস্য। স্ত্রীয়ের বেবিবাম্পের ছবি পোস্ট করে অনুরাগীদের সুখবর দিলেন জাস্টিন। শুধু তাই নয়, খ্রিস্টানমতে ফের ফাদারের সামনে ফের বিয়ে করলেন জাস্টিন ও হেইলি।

২০২০ সালে নিজের অসুস্থতার কথা জানিয়েছিলেন জাস্টিন। পপ তারকার মুখের একাংশ পক্ষাঘাতে আক্রান্ত হয়। বাতিল করতে হয় একাধিক কনসার্ট। তারপর থেকে ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরে আসছেন জাস্টিন। সেই প্রসঙ্গ তুলে এক নেটিজেন লিখেছেন, ‘জাস্টিনের খারাপ সময়ে আপনি ওর সঙ্গে থেকে ওকে ব্যবহার করেছেন। আপনি কি ওকে সুখী দেখতে চান না?’

২০১০ সাল থেকে দীর্ঘ আট বছর সম্পর্কে থাকার পর বিচ্ছেদ হয় জাস্টিন বিবার এবং সেলেনা গোমেজের। ২০১৮ সালে হেইলির সঙ্গে বিবাহবন্ধনে জড়ান জাস্টিন। লোকে বলে, গায়িকা-অভিনেত্রী সেলেনা গোমেজের থেকে জাস্টিনকে ছিনিয়ে এনেছেন তিনিই।

বেশ কয়েক বছর আগে এক সাক্ষাৎকারে হেইলি জানিয়েছিলেন, তাদের দাম্পত্যজীবন কাটছে সিনেমার মতো। তিনি আরও বলেন, জাস্টিনের সঙ্গে তার বোঝাপড়া খুব ভাল বলেই আপাতত সুখে সংসার করছেন তারা।

Advertisement


জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

হলিউড

এবার বিয়ে করে থিতু হচ্ছেন সেলেনা গোমেজ

Published

on

জনপ্রিয় মার্কিন পপতারকা ও হলিউড অভিনেত্রী সেলেনা গোমেজ। ফাইল ছবি

জনপ্রিয় পপতারকা ও হলিউড অভিনেত্রী সেলেনা গোমেজ জীবনসঙ্গী খুঁজে পেয়েছেন। হলিউড পাড়ার এক সংগীত প্রযোজক ও গীতিকারের সঙ্গে তার প্রেম এখন নিয়মিত শিরোনাম। ২০১৫ সাল থেকে একসঙ্গে একাধিক গানে কাজ করেছেন দুজনে। কাজ করার ফাঁকে ফাঁকে একটু আধটু দুষ্টমি, ভাললাগা থেকে প্রণয় আর প্রণয় থেকে পরিণয়ে গড়ায় সম্পর্ক।খুব শিগগিরই চার হাত এক হচ্ছে তাদের।

ডিজনির হাত ধরে শিশুশিল্পী ও অভিনেত্রী হিসাবে পথচলা শুরু সেলেনা গোমেজের। তারপর অবশ্য বড় হয়ে নিজেকে গায়িকা হিসাবে প্রতিষ্ঠা করেছেন। অর্জন করেছেন পপ তারকার তকমা। তবে পেশাগত জীবনের থেকে তার ব্যক্তিগত জীবন নিয়েই বেশি উৎসাহ অনুরাগীদের। বিশ্বখ্যাত পপ তারকা কাকে ছেড়ে এখন কাকে মন দিয়েছেন, কারে সঙ্গে ডেট করছেন-কবে বিযে করবেন এসবের উত্তর পেতেই মুখিয়ে রয়েছেন তাঁরা।

সেলেনা গোমেজও তার ভক্তদের নতুন প্রেমে পড়ার বিসয়টি আর গোপন রাখেননি। সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইনস্টাগ্রামে এক পোষ্টের মাধ্যমে জানান, সংগীত প্রযোজক বেনি ব্লাঙ্কোর সঙ্গে সম্পর্কে আছে তিনি। এবার তারা বিয়ে ও সন্তান নেওয়ার কথা চিন্তা করছেন। তাদের পারিবারিক সূত্র থেকে হলিউডভিত্তিক গণমাধ্যম এল এমনটাই নিশ্চিত করেছে।

মার্কিন এই অভিনেত্রীর পরিবার বোলছে, সেলেনা তাদের সম্পর্কটি সামনের দিকে আরও একধাপ এগিয়ে নিতে চাইছেন। দুই পরিবারের সম্পর্কও খুব ভালো। শুধু তাই নয়, সেলেনা নাকি তার পরিবারকে জানিয়েছেন, তিনি ব্লাঙ্কোর মধ্যে ভালোবাসা খুঁজে পেয়েছেন। এই সম্পর্ক অনেক দূর এগিয়ে যাবে-এমনটাই মনে করছেন সেলেনা।

২০০৭ সালের শেষের দিকে সংগীত প্রযোজক হিসেবে কাজ শুরু করেন বেনি ব্লাঙ্কো। বেশ কিছু হিট গান রয়েছে তার ঝুলিতে। তবে মূল শিল্পী হিসেবে ‘ইস্টসাইড’ গান দিয়ে ২০১৮ সালে অভিষেক হয় তার।

Advertisement

এড শিরান, কেটি পেরি, ব্রিটনি স্পিয়ারস, রিয়ানার মতো তারকার সঙ্গেও কাজ করেছেন ব্লাঙ্কো। কাজ করেছেন সেলেনা গোমেজের সাবেক প্রেমিক জাস্টিন বিবারের সঙ্গেও।

নিজের ব্যক্তিজীবন ও প্রেম নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন হলিউড গায়িকা ও অভিনেত্রী সেলেনা গোমেজ। তার প্রেমিকের তালিকাটিও ছিলো বেশ দীর্ঘ। ২০১০ সালে মার্কিন গায়ক জাস্টিন বিবারের প্রেমে পড়েন সেলেনা। টানা ৮ বছর তাদের সম্পর্কে টানাপড়েন চলতে থাকে। কখনও সেই সম্পর্ক ভেঙেছে, কখনও আবার একসঙ্গে ফিরেছেন যুগল। তবে এখন সে সব অতীত।

বিবার চলে যাওয়ার পর তার জীবনে আসে নিক জোনাস, ডিজে জেড ও দ্য উইকেন্ড। আবার ‘ক্যাপ্টেন আমেরিকা’-খ্যাত হলিউড তারকা ক্রিস ইভানের সঙ্গে প্রেম করছেন বলে গুঞ্জন  রয়েছে।

কিন্তু অতীতের সেই সম্পর্কগুলো নিয়ে সেলেনার  রয়েছে তিক্ত অভিজ্ঞতা। কিছুদিন আগে ভোগ অস্ট্রেলিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে ২৮ বছর বয়সী এই তারকা জানান, ‘তার ধারণা, যত সম্পর্কে জড়িয়েছে, সেগুলোর বেশির ভাগই ছিল অভিশপ্ত। তার বয়স এতই কম ছিল যে কিছু ব্যাপার ঠিকঠাক সামলে উঠতে পারেননি তিনি। তাইতো এবার থিতু হতে চান। এজন্য ব্লাঙ্কোকেই  স্বামী হিসেবে ভীষণ পছন্দ সেলেনার।

এমআার//

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

হলিউড

টাইটানিক খ্যাত অভিনেতা বার্নার্ড হিল আর নেই

Published

on

হলিউডের ব্যবসাসফল ও দর্শকনন্দিত সিনেমা টাইটানিক খ্যাত অভিনেতা বার্নার্ড হিল আর নেই। চলে গেছেন না ফেরার দেশে।

রোববার (৫ মে) ভোরে ৭৯ বছর বয়সে তিনি মারা যান। সোমবার (৬ মে) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসিকে বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেতার প্রতিনিধি লু কুলসন।

তিনি জানান, অভিনেতা বার্নার্ড হিল রোববার ভোরে মারা গেছেন। মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর থেকে তার প্রতি সবাই শ্রদ্ধা জানাচ্ছেন।

টাইটানিক ছাড়াও লর্ড অব দ্য রিংস সিনেমায়ও তার অভিনয় নজর কেড়েছিল।

১৯৯৭ সালে মুক্তি পাওয়া অস্কারজয়ী সিনেমা টাইটানিকে ক্যাপ্টেন এডওয়ার্ড স্মিথ এবং লর্ড অব দ্য রিংসে কিং থিওডেনের চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেন তিনি।

Advertisement

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স হ্যান্ডেলে স্কটিশ সংগীতশিল্পী বারবারা ডিকসন লিখেছেন, ‘তিনি অসাধারণ একজন অভিনেতা ছিলেন। তার সঙ্গে পথচলা সত্যিই অন্য রকম ছিল। শান্তিতে থাকুন বেনি।’

বার্নার্ড হিল যুক্তরাজ্যের ম্যানচেস্টারের অধিবাসী। সবশেষ বিবিসি প্রযোজিত ‘দ্য রেসপন্ডার’ নামের একটি নাটকের মাধ্যমে তার টিভি পর্দায় ফেরার কথা ছিল। কাকতালীয়ভাবে রোববার থেকে নাটকটির সম্প্রচার শুরু হয়। এতে বার্নার্ডের সঙ্গে আরও অভিনয় করেছেন মার্টিন ফ্রিম্যান নামে খ্যাতনামা অভিনেতা।

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত