আর্কাইভ থেকে বলিউড

রুচির দিক থেকে বোকা বোকা লাগে: নাসিরুদ্দিন শাহ

রুচির দিক থেকে বোকা বোকা লাগে: নাসিরুদ্দিন শাহ
যে কোনও বিষয়ে নিজের মত প্রকাশ করতে দ্বিধা করেন না বলিউডের জনপ্রিয় অভিনেতা নাসিরউদ্দিন শাহ। অনেক সময় তা নিয়ে বিতর্ক হয়, কিন্তু তিনি যা বিশ্বাস করেন, তা প্রকাশ করতে কুণ্ঠিত হন না। দক্ষিণী ছবি নিয়ে কথা বলতে গিয়ে অভিনেতা স্পষ্ট জানালেন, দক্ষিণের ইন্ডাস্ট্রির বাণিজ্যিক ছবির বড় জোরের জায়গা তার মৌলিকত্ব। অধিকাংশ হিন্দি ছবির তুলনায় দক্ষিণী ছবিতে ভাল কাজ হচ্ছে বলেই মনে করেন ‘মাসুম’ অভিনেতা।
নাসিরউদ্দিন শাহ
নাসিরউদ্দিন শাহ
তার মতে, দক্ষিণী ছবির অভিনেতারা ইন্ডাস্ট্রিতে তাদের উদ্ভাবনী শক্তি দেখানোর সুযোগ পান। সেই কারণেই তারা ধারাবাহিক ভাবে সফল হন। দক্ষিণী ছবির নির্মাতাদেরও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নাসিরউদ্দিন। তাদের কল্পনাশক্তির তারিফ করেছেন অভিনেতা। এমনকি, গানের দৃশ্যগুলি তারা যে ভাবে শুট করেন, যেভাবে সেগুলি প্রদর্শন করেন, তার প্রশংসাতেও মুক্তকণ্ঠ অভিনেতা। নাসিরের কথায়, “দক্ষিণের বাণিজ্যিক ছবিগুলিতেও কল্পনাশক্তির প্রকাশ দেখি। রুচির দিক থেকে হয়তো অনেক সময় বোকা বোকা লাগে, কিন্তু উপস্থাপনা সব সময় অনবদ্য। অনেক দিন ধরেই এটা দেখছি।”
নাসিরউদ্দিন শাহ
নাসিরউদ্দিন শাহ
জিতেন্দ্র-শ্রীদেবী অভিনীত অতি সাধারণ ছবিতেও মৌলিক ভাবনার অভাব পাননি অভিনেতা। নাসিরউদ্দিনকে দেখা যাবে জি ফাইভের ‘তাজ: ডিভাইডেড বাই ব্লাড’ সিরিজে, আকবরের ভূমিকায়। প্রায় পঞ্চাশ বছর অভিনয় জগতে আছেন নাসির। তার মতে, সিনেমা হলের ভবিষ্যৎ অন্ধকার।অভিনেতার কথায়, “চাই বা না চাই, ওটিটি-ই ভবিষ্যৎ। সারা পৃথিবী জুড়েই দশ বছরের মধ্যে সিনেমা হল উঠে যাবে। ছবি দেখা নিভৃত একটা অভিজ্ঞতা হয়ে যাবে। জানি না, এটা ভাল না মন্দ।” তবে, রক্তক্ষয়ী, প্রতিশোধমূলক কাহিনি বাড়িতে শিশুদের নিয়ে সকলের সঙ্গে বসে ওটিটিতে দেখা কতটা সম্ভব,তা নিয়ে প্রশ্ন আছে অভিনেতার।

এ সম্পর্কিত আরও পড়ুন রুচির | দিক | বোকা | বোকা | লাগে | নাসিরুদ্দিন | শাহ