ভোট ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিয়েছে আওয়ামী লীগ : প্রধানমন্ত্রী

নির্বাচনকে কলুষিত করেছে বিএনপি। ভোট ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিয়েছে আওয়ামী লীগ। মাটি ও মানুষের প্রতি ভালোবাসা আওয়ামী লীগ ছাড়া কারো নেই।  বললেন আওয়ামী লীগ সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাজধানীর তেজগাঁও-এ অবস্থিত ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পরই এদেশে হত্যার রাজনীতি শুরু হয়। জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়া হয়, গণতন্ত্রের অধিকার কেড়ে নেয়া হয়।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের অধিকার আদায়ের জন্য আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগ্রাম করে গেছে। আর অধিকার প্রতিষ্ঠা করতে গিয়েই আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জীবন দিয়েছে।

শেখ হাসিনা বলেন, বিএনপিকে সন্ত্রাসী দল। তারা যদি আবার ক্ষমতায় আসে তাহলে দেশকে খুবলে খাবে। তাদের ব্যাপারে দেশের মানুষকে সতর্ক থাকার আহ্বান জানাই।

প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান ক্ষমতা দখল করেই সংবিধান স্থগিত করে মার্শাল ল’ জারি করে। তথাকথিত হ্যা-না ভোটের নির্বাচনে না বাক্স খুঁজেই পাওয়া যায়নি। তারা গণতন্ত্রের নামে জনগণকে ধোঁকা দিয়েছে।

তিনি বলেন, এক সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে থাকা নির্বাচন কমিশনকে স্বাধীন করতে আওয়ামী লীগ সরকার আইন করে দিয়েছে যার অধীনে এখন দেশে নির্বাচন কমিশন গঠিত হয়।

তিনি আরও বলেন, মানুষ যখন ভোট দেয়ার সুযোগ পায় তারা সঠিক জায়গায় ভোট দেয়। ২০০৮ সালের নির্বাচন নিয়ে কোন প্রশ্ন তুলতে পারেনি। সেই নির্বাচনে আওয়ামী লীগ ২৩০ টি সিট পায়। আওয়ামী লীগের ঘোষিত ইশতেহার অনুযায়ী প্রতি বছর বাজেট প্রণয়ন এবং প্রেক্ষিত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, অবাক লাগে আজ আন্তর্জাতিকভাবে অনেক কথা বলে। আমার প্রশ্ন, যখন মিলিটারি ডিক্টেটররা নির্বাচনকে কলুষিত করেছে তখন কোথায় ছিল তারা? তখন তো কিছু বলতে শুনিনি এই দেশগুলোকে।

Recommended For You