Connect with us

ঢালিউড

তুফান’র প্রশংসার পাশাপাশি উঠেছে সমালোচনার ঝড়

Avatar of author

Published

on

ছবি টিজার থেকে নেওয়া

রাজধানীতে মঙ্গলবার দুপুরের দিকে আকাশটা একটু মেঘলা ছিলো। একটু ঠাণ্ডা বাতাসও বইছিলো। প্রচণ্ড ঝড়ের আভাস পাওয়া যাচ্ছিলো। ঠিক তখনি ভয়ংকর ঝড়ের পূর্বাভাস দিলেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। একই বার্তা দিয়েছেন তরুণ পরিচালক রায়হান রাফীও।

সিনেমার পোস্টার ফেসবুকে প্রকাশ করে শাকিব খান লিখেছেন, ‘বাংলার আকাশে বাতাসে আজ এক ভয়ংকর তুফানি ঝড়ের সম্ভাবনা দেখা দিয়েছে।

মঙ্গলবার দুপুরে তারা প্রকাশ করলেন সিনেমাটির টিজার। যার কারণে ভয়ংকর তুফানি ঝড়ের সংকেত দিয়েছেন নায়ক-নির্মাতা।

যেন ধেয়ে আসছে ‘তুফান’। মাত্র ১ মিনিট ২১ সেকেন্ডের একটি টিজারই যেন আভাস দিচ্ছে বাংলা সিনেমার ইতিহাসের সব রেকর্ড ভেঙে লণ্ডভণ্ড করে দেবে চলতি বছরের সবচেয়ে আলোচিত সিনেমা তুফান।

ঢাকাই চলচ্চিত্র জগতের কোনো সিনেমার এধরণের টিজার আগে কখনও দেখা যায়নি বলে মত দিয়েছেন নেটিজেনদের অনেকে।ভিন্নধর্মী লুক, অ্যাকশান ও অভিনয়ে অনেকে খুঁজে পেয়েছেন অন্য শাকিব খানকে। মাঝখানে চঞ্চল চৌধুরীর উপস্থিতি টিজারে যোগ করেছে সম্পূর্ণ ভিন্নমাত্রা। প্রশংসার পাশাপাশি নেটিজেনদের প্রচণ্ড সমালোচনার ঝড়ও মোকাবিলা করতে হচ্ছে তুফানকে।

Advertisement

টিজারে দর্শকদের বুঝতে বাকী থাকে না  ‘তুফান‘ নামে যুবক শাকিব খান নব্বইয়ের দশকের একজন গ্যাংস্টার। টিজারের শুরুতেই তার কণ্ঠে শোনা যায়, ‘পূর্বের কথা মোতাবেক, এখন থেকে পুরো দেশকে তুফানের হাতে তুলিয়া দিব। সে যা চাইবে, পাইবে। যা করিতে চাইবে, করিবে। তাহাকে কোনো কিছুতেই বাধা দেওয়ার এখতিয়ার কেউ রাখিতে পারিবে না। আর এর ব্যত্যয় ঘটিলে কী হতে পারে, সেই ভয়ংকর পরিস্থিতিই ফুটে উঠেছে টিজারে।’

শেষদিকে ভার্সেটাইল অভিনেতা  চঞ্চল চৌধুরীর উপস্থিতি আর তার মুখে তাচ্ছিল্যের হাসিসহ সংলাপ, ‘তুফান, খুব ভয় পাইছি রে…!’  এই হাসিতেই বোঝা যাচ্ছে  সিনেমায় শাকিব ও চঞ্চলের মধ্যে ‘অভিনয় যুদ্ধ’ হবে ভয়ানক। টক্কর হবে সেয়ানে সেয়ানে।

টিজারে দেখা যায়, শাকিবের ঘন দাড়ি ও লম্বা চুল, হাতে সিগারেট। বেশ কিছুদিন আগে সিনেমাটির ঘোষণা আসলেও  শুটিং শুরু হয়েছে দেরিতে। একারনেই শুটিং চলমান থাকতেই মুক্তি পেলো  তুফানের টিজার বা একঝলক।

টিজার নিয়ে সমালোচনার ঝড়

তবে প্রচণ্ড প্রশংসার পাশাপাশি তুফান সিনেমার এই টিজার নিয়ে সমালোচনার ঝড় বইয়ে দিয়েছেন নেটিজেনদের অনেকে।

Advertisement

তাদের বেশিরভাগই বোলছেন, তুফান সিনেমার টিজারটি কিছুদিন আগে মুক্তি পাওয়া বলিউডের জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুর অভিনীত সিনেমা ‘অ্যানিম্যাল’-এর কপি। এমনকি শাকিব খানের লুকের সঙ্গেও অনেকে রণবীরের লুক মেলাচ্ছেন।

বাবুল হোসেন নামে একজন লিখেছেন KGF কপি কপি লাগতেছে। মিকাইল হোসেন আয়ন লিখেছেন-ঘুরেফিরে  KGF সিনই আসে কপি!

শোভন ইসলাম শান্ত লিখেছেন, স্টাইল+অনেক কিছুই এনিমেল মুভির কপি। সঙ্গে জুড়ে দিয়েছেন ইমোজি। সায়ান নামে একজ মন্তব্য-Good But create an original movie not a copy of KGF. রাজি তানজি নামে আরেক নেটিজেন লিখেছেন KGF Bangla Chapter.

প্রিন্স কবির নামে একজন লিখেছেন kgf 2 re copy korese heda.

তুফান সিনেমাটি প্রযোজনা করেছে ভারতের মিডিয়া ও বিনোদন সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রাইভেট লিমিটেড (এসভিএফ), বাংলাদেশের প্রযোজনা সংস্থা আলফা আই ও ওটিটি প্লাটফর্ম চরকি।

Advertisement

যৌথ প্রযোজনায় নির্মিতব্য ‘তুফান’-এ শাকিব খান ও চঞ্চল ছাড়াও অভিনয় করছেন মিমি চক্রবর্তী, নাবিলা, মিশা সওদাগর প্রমুখ। টিজারে তারা ছিলেন অনুপস্থিত। আসছে ঈদুল আজহা উপলক্ষ্যে সিনেমাটি মুক্তি দেওয়ার কথা রয়েছে।

টিজার নিয়ে পরিচালক রায়হান রাফী গণমাধ্যমকে বলেছেন, ‘“তুফান” এমন একটা ছবি যা বাংলা সিনেমাকে বিশ্বের দরবারে নতুনভাবে চেনাবে। অনেক সিনেমা ইন্ডাস্ট্রিকে পরিবর্তন করে। “তুফান” তেমনই একটা সিনেমা হতে যাচ্ছে। বাংলা সিনেমার সীমারেখা অনেক বাড়িয়ে দেবে। বলা যায়, “তুফান” আমার জীবনের একটা ড্রিম প্রজেক্ট। সেই সঙ্গে শাকিব ভাইকে এই সিনেমায় পাওয়াটাও আশীর্বাদ।’

‘তুফান’ যে চলতি বছরের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা হবে, তা নিয়ে বেশ নিশ্চিত প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। এ ব্যাপারে তিন প্রযোজনা প্রতিষ্ঠানের মন্তব্য প্রায় একই।

এসভিএফের পরিচালক ও সহপ্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি, আলফা-আই স্টুডিওজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল ও চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, তাঁরা বেশ আনন্দিত সিনেমার টিজার ও কাজ নিয়ে।

প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর ভাষ্য, বড় পর্দা মানেই শাকিব খান। আসছে ঈদ উল আযহার ঈদে সিনেমা হলগুলোতে ঝড় তুলবেন ঢালিউড সুপারস্টার।

Advertisement

এমআর//

Advertisement

ঢালিউড

‘বাবুর বাবা’কে অভিনন্দন জানিয়ে সমালোচনায় অপু বিশ্বাস

Published

on

বিচ্ছেদ হলেও নানা বিষয়ে শাকিব খানকে ঘিরে পোস্ট দেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা অপু বিশ্বাস। এমন কি শাকিবের ২য় স্ত্রী শবনব বুবলীকে নিয়েও নানা মন্তব্য করেন তিনি। শাকিবের এই দুই স্ত্রীর পাল্টাপাল্টি ফেসবুক পোস্টে অনেকেই বিরক্তি প্রকাশ করেছেন। তবে এবারই ঘটল ব্যতিক্রম ঘটনা।

মঙ্গলবার (১৬ জুলাই) এক ফেসবুক পোস্ট দিয়ে রীতিমতো তোপের মুখে পড়েন অপু বিশ্বাস। শেষমেশ পোস্টটি ডিলিট করে দিতে বাধ্য হোন। ঐ পোস্টে দেখা যায়, শাকিব খানের একটি ছবি নিজের টাইমলাইনে যোগ করেছেন অপু। যেখানে আরব আমিরাতের কালচারাল মিনিস্ট্রিতে (সংস্কৃতি মন্ত্রণালয়) দাঁড়িয়ে আছেন নায়ক।

সঙ্গে ছিলেন দেশটির সংস্কৃতি মন্ত্রণালয়ের কর্মকর্তারা। সেই পোস্টে অপু লেখেন, ‘অভিনন্দন বাবুর বাবা।’ তারপরই তাকে নিয়ে শুরু হয় সমালোচনা। বাধ্য হয়ে পোস্টটি ডিলিট করে দেন তিনি।

অন্যদিকে বুবলীকে প্রশংসায় ভাসাচ্ছেন নেটিজেনরা। এর কারণ অবশ্য ভিন্ন। দেশে চলমান পরিস্থিতি নিয়ে কথা বলেছেন বুবলী। অন্যদিকে অপু শাকিব খানের ছবি পোস্ট করে ধন্যবাদ জানিয়েছেন।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

আর্জেন্টিনার জয়ে মেহজাবীনের উচ্ছ্বাস

Published

on

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। নাটকের পাশাপাশি ওয়েব সিরিজ ও ছবিতে অভিনয় করেও সুনাম কুড়িয়েছেন এ অভিনেত্রী। বাংলাদেশে আর্জেন্টিনার ভক্ত-অনুরাগীদের সংখ্যা নেহাতই কম নয়। সাধারণ দর্শকদের পাশাপাশি অভিনেতা-অভিনেত্রীরা রয়েছেন। এ তালিকায় বাদ যায়নি মেহজাবিন চৌধুরীও।

এদিকে, কোপা আমেরিকার ফাইনালে লাউতারো মার্টিনেজের ১১২ মিনিটের গোলে ১-০ গোলের জয়ে নিজেদের ইতিহাসের ১৬তম কোপা আমেরিকার শিরোপা নিশ্চিত করল আর্জেন্টিনা। মেহজাবিন চৌধুরীকেও আর্জেন্টিনা ভক্তদের সঙ্গে জয় উদযাপন করতে দেখা গেল। এ অভিনেত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে রিল শেয়ার করেছে। যেখানে ক্যাপশনে লিখেছেন, ‘আর্জেন্টিনা টিমের জয় উদযাপন।’

এ সময় যুক্তরাষ্ট্রের খোলা আকাশের নিচে ধূসর কালারের টি-শার্ট গায়ে মিষ্টি হাসিতে অনুরাগীদের মাঝে ধরা দেন। আর্জেন্টিনার জয়ে বেশ খুশিতে হয়েছে এ অভিনেত্রী। ভক্ত-অনুরাগীদের অনেকেই কমেন্ট বক্সে শুভেচ্ছা জানিয়েছেন। এক ভক্ত লিখেছেন, ‘জীবনে বহুকিছু আমাকে হতাশ করেছে। কিন্তু, এই টিমটা কখনো আমাকে হতাশ করেনি। অভিনন্দন অভিনন্দন অভিনন্দন।’

অনেকে মজা করে কমেন্ট করেছেন যে, ‘দল বলে কিছু নেই যে দল ফাইনালে উঠবে সেই দলকে সাপোর্ট দিতে মেহেরাজাবীন উপস্থিত।’

মেহজাবীন চৌধুরী ২০০৯ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার থেকে বিজয়ী হয়ে মিডিয়া জগতে আসেন। বর্তমানে তিনি বিভিন্ন টিভি বিজ্ঞাপন ও নাটকে নিয়মিত অভিনয় করছেন।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

বিয়ের গুঞ্জন নিয়ে যা বললেন রায়হান রাফি

Published

on

বর্তমান সময়ে ঢাকাই সিনেমার জনপ্রিয় ও আলোচিত নির্মাতা রায়হান রাফি। এখন পর্যন্ত তার নির্মিত সব সিনেমাই জনপ্রিয়তার শীর্ষে। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত বক্স অফিস হিট করা সিনেমা ‘তুফান’।

ব্যক্তিগত জীবনে চিত্রনায়িকা তমা মির্জার সঙ্গে প্রেমের সম্পর্ক রয়েছে বলে গণমাধ্যমে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। প্রায় সময়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ছবি দেখে অনেকের মনেই প্রশ্ন জাগে তাদের সম্পর্ক নিয়ে। গুঞ্জন উঠেছে তারা নাকি বিয়েও করেছেন। যদিও এই এ সম্পর্কের কথা কখনো স্বীকার করেননি তমা-রাফি জুটি। নেটিজনের অনেকেই বলছে, চলতি বছর বিয়ে করবেন তারা। আসলে কি তাই ?

‘তুফান’ সিনেমার আলোচনা-সমালোচনা নিয়ে ভারতীয় একটি গণমাধ্যমে কথা বলেছেন রায়হান রাফি। এ আলাপচারিতার এক পর্যায়ে উঠে আসে তমা-রাফির প্রেম-বিয়ের প্রসঙ্গ। জানতে চাওয়া হয়, আপনি নাকি অভিনেত্রী তমা মির্জাকে চলতি বছরে বিয়ে করছেন? এ প্রশ্নের উত্তরে রায়হান রাফি বলেন, এখনো এরকম কোনো পরিকল্পনা নেই। আরও কয়েকটা হিট সিনেমা পরিচালনা করি। তারপর বিয়ে নিয়ে ভাবা যাবে।

বেশ কয়েক বছর ধরেই পরিচালক রায়হান রাফি ও চিত্রনায়িকা তমা মির্জার প্রেমের গুঞ্জন চলছে । তবে এই ব্যাপারে কেউই সরাসরি মুখ না খুললেও কেউ বলছেন ‘উই আর জাস্ট ফ্রেন্ড’—এর চেয়ে একটু বেশি, অন্যজন বলছেন, একই বয়সের হওয়ায় বন্ধুত্ব জমে উঠেছে।

জেড/এস

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত