Connect with us

টলিউড

হাসপাতালে ভর্তি সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় ও অভিনেত্রী সন্ধ্যা রায়

Avatar of author

Published

on

শীর্ষেন্দু-মুখোপাধ্যায়-ও-সন্ধ্যা-রায়

বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় কথা সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় ও প্রখ্যাত অভিনেত্রী সন্ধ্যা রায় এখন কলকাতার হাসপাতালে। দুজনই অসুস্থতা নিয়ে ভর্তি হয়েছেন হাসপাতালে।

শীর্ষেন্দু মুখোপাধ্যায় তার বুকে লাগানো পেসমেকার পরিবর্তনের জন্য দিনদুয়েক আগে ভর্তি হয়েছেন হাসপাতালে। পেসমেকারটি পুরোনো হওয়ায় জটিলতা দেখা দিলে তিনি ভর্তি হন হাসপাতালে। ইতিমধ্যে তার অস্ত্রোপচার করে বসানো হয়েছে পেসমেকার। এখন শারীরিকভাবে সুস্থ থাকলেও আরও কয়টা দিন তাকে হাসপাতালে থাকতে হবে।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের এখন বয়স ৮৮ বছর। তিনি ১৯৮৮ সালে ‘মানবজমিন’ উপন্যাসের জন্য পেয়েছিলেন ভারতের সাহিত্য একাডেমি পুরস্কার। পেয়েছেন আনন্দ পুরস্কারসহ আরও অনেক পুরস্কার।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের জন্ম ১৯৩৫ সালের ২ নভেম্বর বাংলাদেশের ময়মনসিংহে। দেশভাগের সময় তিনি ভারতে চলে আসেন। বাবার রেলের চাকরির সুবাদে তিনি ভারতের বিভিন্ন স্থান ঘুরেছেন।

অভিনেত্রী সন্ধ্যা রায় গেলো শনিবার (১৫ জুন) বুকে ব্যথা অনুভব করলে তাকে দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যা রায়ের বয়স এখন ৭৯ বছর। গেলো শতকের ষাট-সত্তর দশকে অনুপ কুমার-সন্ধ্যা রায় জুটি বাংলা চলচ্চিত্রে জনপ্রিয় ছিল।

Advertisement

সন্ধ্যা রায়ের পরিবারের আদিবাস ছিল যশোরের বেজপাড়ায়। সন্ধ্যা রায় বিয়ে করেন প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক তরুণ মজুমদারকে।

সন্ধ্যা রায় ২০১৪ সালের ভারতের লোকসভা নির্বাচনে মেদিনীপুর আসনে তৃণমূলের টিকিটে লড়ে জয়ী হন। ২০১৯ সাল পর্যন্ত তিনি সংসদ সদস্য ছিলেন।

Advertisement

টলিউড

রাফির বক্তব্য মিথ্যা দাবি করলেন টলিউড সুপারস্টার দেব

Published

on

ঢাকাই সিনেমার তরুণ নির্মাতা রায়হান রাফি কলকাতার দেব ও জিৎকে নিয়ে কাজ করতে যাচ্ছেন, প্রস্তাবটা নাকি টলিউডের দুই সুপারস্টারের কাছ থেকেই পেয়েছেন রাফি- এমন একটি সংবাদের অংশ সামাজিক মাধ্যমে শেয়ার করে দেব জানিয়েছেন, সত্য নয় অর্থাৎ মিথ্যা। মানে রাফির সেই বক্তব্য মিথ্যা।

ওই অংশে লেখা ছিল তুফান রিলিজের পর তার সাফল্য দেখে দেব ও জিৎ দুজনই আমাকে তার সাথে কাজের প্রস্তাব দিয়েছেন। আমি এখনো কাউকে কনফার্ম করিনি। এক সাক্ষাৎকারে এমনটা দাবি করেছেন রায়হান রাফি।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি এক পডকাস্ট সাক্ষাৎকারে হুবহু রাফি এমনটা বলেননি- তবে ইঙ্গিত দিয়েছিলেন । ঐ পডকাস্টে রাফি বলেন, দুই বাংলায় এখন এত বড় ব্যবসা কেউ দিতে পারছে না। স্বভাবতই ওপার বাংলার দেব এবং জিতের প্রসঙ্গ বারবার আসে।

সেখানে কলকাতার ছবি নির্মাণের প্রস্তাব আসে কি না, তানভীর তারেকের এমন প্রশ্নে রায়হান রাফি তার উত্তরে বলেন, আসলো তো অনেকগুলা। এবার আসতেছে অনেকগুলা, তুফানের পর। বড় দুইজন স্টারের কাছ থেকে অফার এসেছে এই তুফানের পরে। নাম না বলি। এখনও হ্যাঁ, না কিছুই বলা হয়নি। আমার গল্পের জন্য যাকে লাগবে তাকে নিব।

এই মুহূর্তে ওপার বাংলায় দুই বড় স্টার দেব ও জিৎ। আর স্পষ্টতই রাফি সেদিকেই ইঙ্গিত করেছেন বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। তবে দেব সরাসরি বলে দিলেন এমন কোনো ইচ্ছে তার নেই।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

টলিউড

আগুন আতঙ্কের মধ্যে নাইটক্লাবে পার্টিতে মজেছিলেন স্বস্তিকা-সোহিনী-শ্রাবন্তী!

Published

on

টলিউডের ৩ কন্যা বেরিয়ে পড়েছিলেন রাতের শিকাগো দেখতে। সম্প্রতি ৪৪তম নর্থ আমেরিকা বেঙ্গলি কনফারেন্সে (NABC) যোগ দেন স্বস্তিকা মুখোপাধ্যায়, সোহিনী সরকার ও শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তার ফাঁকেই শিকাগোর নাইটক্লাবে চুটিয়ে পার্টি করেছেন তিন অভিনেত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে ৩ কন্যার আনন্দ উল্লাসের সেই ভিডিও।

প্রতিবছর এই বঙ্গ সম্মেলন হয়। এবার গেল ৪, ৫ ও ৬ জুলাই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। প্রায় গোটা টলিউড উপস্থিত ছিল এই অনুষ্ঠানে। কৌশিক গঙ্গোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, অরিন্দম শীল, মমতা শঙ্কর থেকে অনির্বাণ ভট্টাচার্য, ইশা সাহা, অর্জুন চক্রবর্তী, ঋতুপর্ণা সেনগুপ্ত সকলেই যোগ দিয়েছিলেন। পুরস্কার বিতরণ, নাচ-গান, আড্ডা সবই হয়। এরই মাঝে নাইটক্লাবে পৌঁছে গিয়েছিলেন শ্রাবন্তী-সোহিনী-স্বস্তিকা।

সেলফি মোডে ভিডিওটি করেছেন শ্রাবন্তী। তাঁর পিছনেই দাঁড়িয়েছিলেন স্বস্তিকা। আর স্বস্তিকার পিছনে সোহিনী। ক্লাবে তখন মায়াবী আলোর মোহ। আর সেই সঙ্গে তাল মিলিয়ে চলছে মিউজিক। টলিউডের ৩ কন্যাই উপভোগ করেন এই মুহূর্ত। শ্রাবন্তীকে জড়িয়ে ধরে চুমুও খান স্বস্তিকা।

এদিকে শিকাগোর যে হোটেলে টলিউডের তারকারা ছিলেন, শনিবার ভোর রাতে সেখানে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে তৎপর হয়ে ওঠেন হোটেল কর্মী ও নিরাপত্তা রক্ষীরা। টলিউড তারকাদের পাশাপাশি বিদেশি অতিথিদেরও বাইরে বেরিয়ে যেতে বলা হয়। বিপদ বুঝে তারকারাও বাইরে বেরিয়ে আসেন। প্রায় এক ঘণ্টা তাঁদের বাইরে থাকতে হয়। তারপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। অতিথিদের আবারও হোটেলের ভিতরে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

টলিউড

এড়িয়ে গেলেন শাকিব, পরিচালককে মিমির প্রশ্ন- বুবলী কে?

Published

on

কলকাতায় সংবাদ সম্মেলনে শাকিব খান ও মিমি চক্রবর্তী। সংগৃহীত ছবি

ঢাকাই চলচ্চিত্রের ‘সুপার স্টার’ শাকিব খানের দ্বিতীয় স্ত্রী অভিনেত্রী শবনম বুবলীকে চেনেন না ওপার টলিউডের জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। এক অনুষ্ঠানে বুবলীর নাম উঠতেই অবাক বিস্ময়ে পরিচালক  রায়হান রাফীর কাছে মিমি জানতে চান—কে এই বুবলী?  বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার(৪ জুলাই) ঢাকাই সিনেমা ‘তুফান’ এর প্রচারণায় ভারতের কলকাতায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘটনা ঘটে।

রায়হান রাফী পরিচালিত ঢাকাই সিনেমা তুফান’র প্রচারে বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিচালকসহ শাকিব খান ও মিমি চক্রবর্তী। সিনেমার প্রিমিয়ার শোর আগে ওই সংবাদ সম্মেলনে কথা বলেন অভিনেতা শাকিব খান।  এসময় মিমি চক্রবর্তীর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন ছিল, এ বিষয়ে শাকিব খানের কাছে জানতে চান এক সাংবাদিক। পাশাপাশি বুবলী সিনেমাটি দেখেছেন কি না তাও ওই সাংবাদিক জানতে চান।

সাংবাদিকের এমন প্রশ্নে কিছুক্ষণ নিরব থাকলেও পরে হেসে মিমির সঙ্গে কাজের অভিজ্ঞতার বিষয়ে কথা বলেন শাকিব খান। তিনি বলেন, ‘মিমির সঙ্গে কাজ করার অভিজ্ঞতা ছিল উরাধুরা।’ এমন পরিস্থিতিতে মিমি চক্রবর্তী পরিচালক রায়হান রাফীকে জিজ্ঞেস করেন- বুবলী কে?

ক্যারিয়ারে বর্তমানে ‘কঠিন’ সময় পার করছেন অভিনেত্রী বুবলী। ‘তাকে ছবিতে নিলে সেই সিনেমা চলে না’ বলে সম্প্রতি অভিযোগ করেছেন পরিচালক ইকবাল।  একারণে  ‘বিট্রে ছবির শুটিংয়ের ৪০ ভাগ শেষ করার পরও এই নায়িকাকে বাদ দিয়েছেন তিনি। এ মুহূর্তে এমন সিদ্ধান্তে বড় অংকের আর্থিক লোকসান জেনেও পরিচালক এ সিদ্ধান্ত নিয়েছেন। তাছাড়া বুবলীর বিরুদ্ধে প্রচারে অংশ না নেওয়া ও অপেশাদার আচরণেরও অভিযোগ তোলেন এ পরিচালক।

Advertisement

শুধু তাই নয়, চলতি বছরের ঈদুল ফিতরে মুক্তি পাওয়া বুবলীর ‘মায়া : দ্য লাভ’ সিনেমার সিকু্যয়াল ‘মায়া : দ্য লাভ-২’ থেকেও বাদ পড়েছেন এই নায়িকা।

সিনেমার ৭০ ভাগ শুটিং সম্পন্ন করার পরও বুবলীকে বাদ দিয়েছেন পরিচালক জসীম উদ্দিন জাকির। ঢালিউড পাড়ায়  এ খবর  ছড়িয়ে পড়ায় বুবলীর ক্যারিয়ার নিয়ে শঙ্কায় আছেন সিনেমা সংশ্লিষ্টরা।

বুবলীকে বাদ দেওয়া প্রসঙ্গে পরিচালক জাকির গণমাধ্যমকে বলন, ‘’মায়া : দ্য লাভ-২’ সিনেমার আর মাত্র সাত দিনের শুটিং বাকি। বাকি অংশের শুটিংয়ের জন্য বুবলীকে অনেকবার ফোন করেও তার কোনো সাড়া পাইনি। রোজার ঈদের পর থেকে তার সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হয়ে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। তার জন্য আর অপেক্ষা করতে পারছি না। শেষ পর্যন্ত তাকে ছাড়াই বাকি কাজ অন্য শিল্পীদের নিয়ে শেষ করার সিদ্ধান্ত নিয়েছি।’

এমআর//

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত