আর্কাইভ থেকে বাংলাদেশ

আইনজীবীর হাতে শ্রমিক নেতা লাঞ্চিত, সড়ক অবরোধ

আইনজীবীর হাতে শ্রমিক নেতা লাঞ্চিত, সড়ক অবরোধ

পঞ্চগড়ে এক আইনজীবীর হাতে মটর পরিবহণ শ্রমিক ইউনিয়নের নেতাকে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে প্রায় ৪ ঘন্টা সড়ক অবরোধ করে শ্রমিকরা। পরে আইনজীবী প্রকাশ্য ক্ষমা চাওয়ায় অবরোধ তুলে নেয় আন্দোলনকারী শ্রমিকরা।

আজ রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪ টায় অবরোধ প্রত্যাহার করে শ্রমিকেরা।

এর আগে দুপুর সাড়ে ১২ টায় পঞ্চগড় জেলা আদালত চত্বরে লাঞ্চিত হওয়ার ঘটনা ঘটে। তাৎক্ষনিক বিষয়টি শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে আদালতের মূল ফটক অবরোধ করে শ্রমিকেরা। একই সময় বাংলাবান্ধা- পঞ্চগড় মহাসড়ক অবরোধ করে শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।

শ্রমিক নেতাদের অভিযোগে জানা গেছে, রোববার দুপুরে পঞ্চগড় আদালতে কয়েকজন আটক শ্রমিকের জামিনের জন্য পঞ্চগড় জর্জ কোটের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল কালাম আজাদ লিটনের কাছে পঞ্চগড় মটর পরিবহণ শ্রমিক ইউনিয়ন ২৬৪ এর সাধারণ সম্পাদক আকবর আলী যায়। এক পর্যায়ে  তাদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এর এক পর্যায়ে আইনজীবী লিটন শ্রমিক নেতা আকবর আলীকে লাঞ্চিত করে। 

এদিকে শ্রমিক নেতারা অভিযুক্ত ওই আইনজীবী আব্দুল কালাম আজাদকে দ্রুত গ্রেফতার করে আইনি ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে সড়ক অবরোধ করে। প্রায় ৪ ঘন্টা অবরোধ চলার পর পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলামের মধ্যস্থতায় ও অভিযুক্ত অ্যাডভোকেট আব্দুল কালাম আজাদ লিটন শ্রমিকদের কাছে প্রকাশ্য ক্ষমা চাইলে তারা অবরোধ প্রত্যাহার করে নেন।

পঞ্চগড় মটর পরিবহণ শ্রমিক ইউনিয়ন ২৬৪ এর সভাপতি আব্দুল লতিফ জানান, অভিযুক্ত আইনজীবী প্রকাশ্য ক্ষমা চাওয়ায় অবরোধ প্রত্যাহার করা হয়েছে।

এদিকে অভিযুক্ত আইনজীবী আব্দুল কালাম আজাদ লিটনের সাথে যোগাযোগ করে তাকে মুঠো ফোনে পাওয়া যায়নি।

পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম বলেন, আইনজীবী ও শ্রমিক নেতার মধ্যে একটি অনাকাংখিত ঘটনায় শ্রমিকরা সড়ক অবরোধ করে। পরে ওই আইনজীবী শ্রমিকদের কাছে প্রকাশ্য ক্ষমা চাইলে উভয় পক্ষের সমঝোতায় শ্রমিকরা তাদের অবরোধ প্রত্যাহার করে নেন। 

এ সম্পর্কিত আরও পড়ুন আইনজীবীর | হাতে | শ্রমিক | নেতা | লাঞ্চিত | সড়ক | অবরোধ