দেশজুড়ে

ছাত্র সমন্বয়কে মারধর, দুই যুবদল নেতা ব‌হিষ্কার

কুড়িগ্রাম উত্তর প্রতিনিধি

ছবি: সংগৃহীত

ছাত্র সমন্বয়কে মারধরের অভিযোগে দুই যুবদল নেতাকে বহিষ্কার করছে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল। বহিষ্কৃত দুই নেতা হলেন- কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলা শাখার আহ্বায়ক নুর জামাল হক এবং সদস্য সচিব আতিকুর রহমান লেবু। তাদের দুজনকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার  (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নুরুল ইসলাম সোহেল সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  কুড়িগ্রাম জেলা যুবদল সভাপ‌তি রায়হান ক‌বির এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলা শাখার আহ্বায়ক নুর জামাল হক এবং সদস্য সচিব আতিকুর রহমান লেবুকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হল।  বহিষ্কৃত নেতৃবৃন্দের অপকর্মের কোনো দায়দা‌য়িত্ব দল নেবে না। এছাড়াও দলের নেতাকর্মীদের বাহস্কৃত এই দুই নেতার সঙ্গে কোনো প্রকার যোগাযোগ না রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি মো. আব্দুল মোনায়েম মুন্না এবং সাধারণ মো. নুরুল ইসলাম নয়ন ইতোমধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করেছেন বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হ‌য়ে‌ছে।

স্থানীয় সূ‌ত্রে জানা যায়, বৃহস্প‌তিবার (৫ সেপ্টেম্বর)  রা‌তে না‌গেশ্বরী উপজেলা শহ‌রে তা‌মিম না‌মে এক ছাত্র সমন্বয়ক‌কে মারধরের ঘটনা ঘ‌টে। অভিযুক্ত দুই যুবদল নেতা ওই সমন্বয়কের ওপর হামলায় জ‌ড়িত।  হামলায় আহত ওই সমন্বয়ক বর্তমা‌নে রংপুর মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি র‌য়ে‌ছেন।

কুড়িগ্রাম জেলা যুবদ‌লের সভাপ‌তি রায়হান ক‌বির জানান, সুস্পষ্ট অ‌ভি‌যো‌গের ভিত্তিতে ওই দুই যুবদল নেতা‌কে দল থে‌কে ব‌হিষ্কার করা হ‌য়ে‌ছে।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন ব‌হিষ্কার | যুবদল নেতা